AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চীনে জাতীয় শোক দিবস পালন


Ekushey Sangbad
A Ziadur Rahaman Zihad (এ জিহাদুর রহমান জিহাদ)
০৯:৪৯ পিএম, ১৫ আগস্ট, ২০২২
চীনে জাতীয় শোক দিবস পালন

ছবি: সংগৃহীত

বাংলাদশে কনস্যুলটে জেনারলে কুনমিং চীনে সোমবার (১৫ আগষ্ট) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

 

 

এ উপলক্ষ্যে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি পুষ্পস্তবক অর্পণ করে যথাযথ শ্রদ্ধাজ্ঞাপন করা হয় । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরবিাররে সদস্যগণসহ ১৫ আগষ্ট কালরাতে শাহাদাতবরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপ্রতি মোঃ আবদুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, এমপি এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, এমপি কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

 

 

আলোচনা সভায় কনসাল জেনারেল এ এফ এম আমনিুল ইসলাম বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা এবং মহান স্বাধীনতার রূপকার। বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তি ও অধিকার আদায়ে পরিচালিত প্রতিটি গণতান্ত্রকি ও স্বাধিকার আন্দোলনে নের্তৃত্ব দেন। বাঙালির অধিকারের প্রশ্নে বঙ্গবন্ধু ছিলেন আপোসহীন। ১৯৭১ সালরে ২৬ র্মাচ বঙ্গবন্ধু বাংলাদশেরে স্বাধীনতার ঘোষণা দেন এবং তাঁরই নের্তৃত্বে র্দীঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা বিজয় অর্জন করি। ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলওে তাঁর নীতি ও আর্দশকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদনি জাতির পিতার নাম প্রতিটি বাঙালির অন্তরে অক্ষয় হয়ে থাকব।

পরে বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হয়।

 

 

একুশে সংবাদ/জি.হা/এস.আই

Link copied!