ঢাকা সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

কুনমিংয়ে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৫১ পিএম, ৫ আগস্ট, ২০২২
কুনমিংয়ে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

 

 

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, কুনমিং-চীনে শুক্রবার (৫ আগস্ট) যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী পালন করা হয়।

 

এ উপলক্ষে কনসাল জেনারেল জনাব এ এফ এম আমিনুল ইসলাম কনস্যুলেট এর অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। শেখ কামাল এর জন্মবার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপ্রতি মোঃ আবদুল হামিদ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

 

আলোচনা সভায় শহীদ শেখ কামাল এর প্রতি যথাযথ শ্রদ্ধা জ্ঞাপন করে কনসাল জেনারেল বলেন, শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী, একজন তারুণ্যের রোল মডেল। শেখ কামাল ৭১-এর মহান যুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ছাত্র সমাজকে সংগঠিত করে যুদ্ধে যাওয়ার জন্য অনুপ্রাণিত করেন। স্বাধীন বাংলাদেশের ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে তিনি গুরুত্বপূর্ণ সংগঠকের ভূমিকা পালন করেন। তিনি আবাহনী ক্রীড়াচক্র প্রতিষ্ঠা করেন। শেখ কামাল এর আদর্শ ও প্রদর্শিত পথ অনুসরন করে অচিরেই বাংলাদেশের ক্রীড়াঙ্গন আর্ন্তজাতিক ক্ষেত্রে সাফল্যের শিখরে অধিষ্ঠিত হবে। শেখ কামাল ছিলেন দারুণ স্মার্ট, বিনয়ী ভদ্র, নির্লোভ, নিরহংকারী এবং আদব-কায়দা সম্পন্ন একজন আদর্শ তরুণ।

 

এ উপলক্ষে শহিদ ক্যাপ্টেন বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল এর ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

 

একুশে সংবাদ.কম/জা.হা

সর্বোচ্চ পঠিত - প্রবাস