ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মালদ্বীপে অসুস্থ প্রবাসী আলী হোসেনকে বিমান টিকেট দিলেন বাংলাদেশ হাইকমিশনার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৫ পিএম, ১৭ জুন, ২০২২
মালদ্বীপে অসুস্থ প্রবাসী আলী হোসেনকে বিমান টিকেট দিলেন বাংলাদেশ হাইকমিশনার

মোঃ ওমর ফারুক অনিক"মালদ্বীপ থেকেঃ- মালদ্বীপ নিঃসন্দেহে বাংলাদেশের অন্যতম শ্রমবাজার। এইখানে বৈধ-অবৈধ মিলিয়ে এক লাখেরও বেশি বাংলাদেশি শ্রমিক কাজ করছেন বলে ধারণা করা হয়। এদের মধ্যে অর্ধেকের ও বেশি সংখ্যক অবৈধ   বাংলাদেশি অভিবাসী থাকার কারনে প্রতিনিয়ত এরা ভুক্তভোগী। আবার অনেক অভিবাসীর কাছেই মালদ্বীপ স্বপ্নের দেশ। নীলাভ মেঘ আর সমুদ্র সৈকত, রাস্তার দুই পাশে আকাশছোঁয়া সব অট্টালিকা, প্রশস্ত সব সড়ক দেখে মুগ্ধ হবে আগন্তুক যে কেউ। কিন্তু এমন একটি দেশে অন্য সব অভিবাসীর থেকে বাংলাদেশি অভিবাসীরা সবচেয়ে বেশি দুরবস্থায় থাকেন।

 

তেমনি একজন অবৈধভাবে দৈনিক কাজে নিয়জিত মালদ্বীপ প্রবাসী সিলেট জেলার, গোয়াইনঘাট উপজেলার ৩নং জাফলং ইউনিয়ন এর মোঃ আলী হোসেন (৪২) পাসপোর্ট নাম্বার (BM0328014)। তার পিতার নাম মোঃ শাহাজাহান। গত বেশ কিছু দিন আগে কর্মক্ষেত্রে হার্ট-অ্যাটাক করে মালদ্বীপের স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন। হাসপাতালের চিকিৎসক জানিয়েছেন তার ম্যাসিভ হার্ট এট্যাক হয়েছিল, এবং হার্টে বেশ কিছু ব্লক আছে। তার উন্নত চিকিৎসা প্রয়োজন বলেও জানিয়েছেন কর্মরত চিকিৎসক।

 

এই মর্মে তাকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ  হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ। মান্যবর হাইকমিশনার এর নির্দেশ অনুযায়ী গুরুতর অসুস্থ প্রবাসী বাংলাদেশি মো: আলী হোসেনকে দেশে ফিরে উন্নত চিকিৎসার জন্য হাইকমিশনের পক্ষ হতে একটি বিমান টিকে হস্তান্তর করেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) জনাব মো: সোহেল পারভেজ। এবং গুরুতর অসুস্থ প্রবাসী বাংলাদেশি মো: আলী হোসেন এর শারীরিক খোজঁ খবর নেন তিনি। এসময় উপস্থিত ছিলেন হাইকমিশনের ওয়েলফেয়ার এসিসটেন্ট আল মামুন পাঠান।

 

অসুস্থ মোঃ আলী হোসেন এর ভাষ্যে মতে আগামী (১৯ জুন) রবিবার বাংলাদেশে ফিরবেন বলে জানিয়েছেন। এবং ধন্যবাদ জানান মন্যবর হাইকমিশনারকে উনার এমন সহযোগিতার জন্য।

 

একুশে সংবাদকম/ও.অ.জ.হ

 

সর্বোচ্চ পঠিত - প্রবাস