ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

চীনের কুনমিংয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৩০ পিএম, ২৬ মার্চ, ২০২২
চীনের কুনমিংয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং, চীনে আজ যথাযোগ্য মর্যাদায় এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উদযাপন করা হয়।

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম কনস্যুলেট এর কর্মকর্তা কর্মচারীদেরসহ  আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবসের অনুষ্ঠানের সূচনা করেন। 

অনুষ্ঠানসূচীর মধ্যে ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের উপর তথ্যচিত্র প্রদর্শণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফেরাত কামনা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং দেশ ও জনগণের উন্নয়ন  সুখ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়। 

অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপ্রতি মোঃ আবদুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এর বাণী পাঠ করা হয়। 

কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ২৬ মার্চ বাঙালি জাতির বহুকাঙ্ক্ষিত স্বাধীনতা ঘোষণা করেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ ন’মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  সুখী সম্মৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন এবং তিনি বাংলাদেশকে  'স্বল্পোন্নত' দেশে উন্নীত করেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দক্ষ নেতৃত্বে মাতৃভূমিকে  'উন্নয়নশীল' দেশের কাতারে নিয়ে গেছেন। 

অনুষ্ঠান পরিচালনা করেন প্রথম সচিব (উপসচিব) মোঃ বজলুর রশীদ। 

 

 

একুশে সংবাদ/কুনমিং,চীন/এইচ আই