ঢাকা সোমবার, ২৫ অক্টোবর, ২০২১, ১০ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

কুনমিংয়ে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৪৭ পিএম, ২৬ মার্চ, ২০২১
কুনমিংয়ে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, কুনমিং, চীনে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস আজ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়। 

কনস্যুলেট এর সকল কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ দিবসের কর্মসূচির সূচনা করা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সদস্য, শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত, এবং দেশ ও জাতির উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়। কনসাল জেনারেল কৃতজ্ঞচিত্তে এবং শ্রদ্ধার সাথে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি,স্বাধীনতার ঘোষক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ ও জাতির কল্যাণে অসামান্য অবদানের কথা উল্লেখ করেন। 

তিনি বলেন বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা সমগ্র জাতিকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ববুদ্ধ করে এবং তাঁর নির্দেশে পরিচালিত রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতীয় দিবস উপলক্ষে সোফিটেল হোটেল কুনমিংয়ে এক সর্ম্বধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পিপলস কংগ্রেস অব ইউনান এর স্ট্যান্ডিং কমিটির ভাইস চেয়ারম্যান লি পেই (Mr. Li Pei) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

কুনমিংস্থ বিভিন্ন দেশের কনসাল জেনারেলগণ, শিক্ষাবিদ, ব্যবসায়ী, সাংবাদিক, সিনিয়র সরকারী কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিভিন্নস্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

একুশে সংবাদ/ কু.মি / এস