ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

ভ্রমণে বিধিনিষেধ বাড়াল কানাডা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:৫৮ এএম, ডিসেম্বর ২, ২০২০
ভ্রমণে বিধিনিষেধ বাড়াল কানাডা

কানাডার জননিরাপত্তা ও জরুরি প্রস্তুতি মন্ত্রী বিল ব্লেয়ার ঘোষনা করেছেন,মার্কিন নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞা ২১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হবে এবং অন্য দেশ থেকে আগত লোকদের উপর নিষেধাজ্ঞা আগামী ২১ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হবে। করোনাভাইরাসের বিস্তার রোধে এমন সিদ্ধান্ত নিয়েছে কানাডা।

বিল ব্লেয়ার ওই ঘোষনায় আরও বলেন, কানাডা সরকার ভ্রমণ বিধিনিষেধ ও নিষেধাজ্ঞাগুলির পাশাপাশি কানাডিয়ানদের সুস্থ ও নিরাপদ রাখার লক্ষ্যে চলমান ভিত্তিতে পৃথকীকরণ বা বিচ্ছিন্ন করার প্রয়োজনীয়তার মূল্যায়ন অব্যাহত রেখেছে।

তবে কানাডার নাগরিকদের নিকটবর্তী পরিবারের সদস্যরা, অপরিহার্য কর্মী, মৌসুমী কর্মী, কেয়ারগিভার এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য এই বিধির ব্যতিক্রম রয়েছে।
এর আগে গত ১৬ মার্চ থেকে বিদেশি নাগরিকদের কানাডায় প্রবেশ নিষেধাজ্ঞা দেওয়া হয়। 

কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম বলেছেন, আমরা যদি বর্তমান স্বাস্থ্যবিধি না মানি তবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আক্রান্তের সংখ্যা দিনে ১০ হাজার ছাড়িয়ে যেতে পারে। বর্তমানে প্রতিদিনের গণনার তুলনায় তা দ্বিগুণেরও বেশি।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮২ হাজার ৮১২ জন, আর মারা গেছেন ১২ হাজার ১৯৫ জন। সুস্থ হয়েছেন ৩ লাখ ৪ হাজার ২২৫ জন।

একুশে সংবাদ /ক/এস