ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১, ৯ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

আফ্রিকায় ডাকাতের গুলিতে বাংলাদেশী যুবক নিহত


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:১৯ পিএম, ডিসেম্বর ১, ২০২০
আফ্রিকায় ডাকাতের গুলিতে বাংলাদেশী যুবক নিহত

আফ্রিকায় ডাকাতের গুলিতে কক্সবাজারের পেকুয়া উপজেলার সরওয়ার উদ্দিন নামের এক যুবক নিহত হয়েছেন। সেখানকার স্থানীয় সময় (২৯ নভেম্বর) রবিবার দিবাগত রাত আফ্রিকার মোজাম্বিক প্রদেশের জামবেজিয়া নামক এলাকায় ঘটনা ঘটে।

নিহত সরওয়ার উদ্দিন পেকুয়া উপজেলার টইটং ইউনিয়ন ৫নং ওয়ার্ডের বাড়পাড়া গ্রামের হাজী রশিদ আহাম্মদের পুত্র।

জানা গেছে, নিহত সরওয়ার উদ্দিনসহ আরও কয়েকজন বাংলাদেশী মিলে ওই এলাকায় ব্যবসা করে আসছিল। আফ্রিকা থেকে মুঠোফোনে প্রবাসী সাহাব উদ্দিন বলেন, স্থানীয় সময় রাত দেড়টার দিকে অর্থাৎ বাংলাদেশে সনয় সোমবার ভোর রাতে একদল সন্ত্রাসীরা ডাকাতির উদ্দেশে দরজা ভেঙে সরওয়ার এবং পাশের রুমের থাকা সহকর্মী আহাসানের বাসায় ডুকে পড়ে। এ সময় ডাকাতরা তাদের ওপর এলোপাতাড়ি গুলি ছড়াতে থাকলে এহাসান কোনোরকম পালিয়ে প্রাণে বেঁচে গেলেও সরওয়ার গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। সকালে সেখানকার প্রবাসীরা তারাদের পরিবারের সমন্বয়ে সেখানকার একটি কবরস্থানে সরওয়ার উদ্দিনের জানাজা ও দাফন সম্পন্ন করেন। নিহতের বাবা হাজ্বী রশিদ আহাম্মদ বলেন, ছেলে সরওয়ার ছয় মাসের ছুটি কাটিয়ে তিন মাস আগে আফ্রিকার কর্মস্থলে ফিরছিল। কিন্তু আজ শুনলাম ছেলেকে সেখানকার সন্ত্রাসীরা গুলি করে ছেলেকে মেরে ফেলেছে।

টইটং ইউপির সদস্য শাহাদত হোসেন বলেন, সরওয়ার আলম শান্ত স্বভাবের ছেলে ছিল। দেশ ও এলাকার প্রতি চরম আকৃষ্ট ছিল। সবচেয়ে বড় কথা আমরা একজন রেমিটেন্সযোদ্ধাকে হারালাম। তার শোকে আমরা শোকাহত ও মর্মাহত। আমি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

একুশে সংবাদ/আস/এআরএম