AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিঙ্গাপুরে ‘প্রেসিডেন্ট পদক’ পেলেন বাংলাদেশি কবির


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:১৭ এএম, ১৭ অক্টোবর, ২০২০
সিঙ্গাপুরে ‘প্রেসিডেন্ট পদক’ পেলেন বাংলাদেশি কবির

করোনা মহামারিতে লকডাউনের সময় প্রবাসী শ্রমিকদের বিনামূল্যে খাদ্য সহায়তা দিয়ে মানবতার প্রতি এগিয়ে আসায় সিঙ্গাপুরের সর্বোচ্চ সম্মাননা ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত সিঙ্গাপুরের নাগরিক কবির হোসেন। শুক্রবার (১৬ অক্টোবর) বিকেলে প্রেসিডেন্ট ভবন ইস্তানার বলরুমে বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে দেশটির রাষ্ট্রপতি হালিমাহ ইয়াকুবের হাত থেকে তিনি অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন।

তিন ক্যাটগরির মধ্যে ‘পিপল অব গুড’ ক্যাটাগরিতে কবির হোসেন এ অ্যাওয়ার্ডটি পান। প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড হচ্ছে সিঙ্গাপুরের নাগরিকদের জন্য সর্বোচ্চ সম্মানিত পুরস্কার।

এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কবির হোসেন গণমাধ্যমকে বলেন, ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ এটা আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। সিঙ্গাপুর সরকার এতবড় সম্মান আমাকে দিবে এটা কখনো ভাবিনি। ভালো কাজ করলে অপ্রত্যাশিত ভাবে আরো ভালো কিছু পাওয়া যায় এটাই তার প্রমাণ।

করোনা ভাইরাসের মহামারিতে নিজের অর্থায়নে ও নিজস্ব পরিবহন ব্যবস্থায় স্ত্রী নূরিয়া বেগমকে নিয়ে সিঙ্গাপুরে লকডাউনে আটকে পড়া অভিবাসী শ্রমিকদের মাঝে বিনামূল্যে খাদ্য ও নিত্য পণ্যসামগ্রী বিতরণ করে আলোচনায় আসেন কবির হোসেন। রমজান মাসে বিভিন্ন শ্রমিক ডরমিটরিতে ইফতার সামগ্রীও বিরতণ করেন তিনি। এছাড়া করোনার দুর্যোগময় সময়ে অভিবাসী শ্রমিকদের বিভিন্ন সমস্যা ও দুর্ভোগ লাগবের কথা চিন্তা করে BCS.SG.WAY নামে অ্যাপস চালু করে। এতে করে সিঙ্গাপুরে বিভিন্ন প্রান্তে শ্রমিকরা অ্যাপস ব্যবহার করে নিত্য পণ্যসামগ্রী অর্ডার করে ন্যায্যমূল্যে ফ্রি ডেলিভারিতে সহজেই ঘরে বসে তা সংগ্রহ করতে পারছেন। বিশেষ করে এই অ্যাপস ব্যবহার করে বাংলাদেশি অভিবাসীরা খুব সহজে অনলাইনে পাসপোর্টের আবেদন, নবায়ন করতে পারছেন কোনপ্রকার ঝামেলা দুর্ভোগ ছাড়াই । বেকার, অভাব ও বিপদগ্রস্ত শ্রমিক অ্যাপসের মাধ্যমে সাহায্য আবেদন করতে পারেন। এছাড়াও আরো কিছু সুবিধাজনক সার্ভিস যুক্ত রয়েছে।

কবির হোসেনের এমন ক্রিয়েটিভ অ্যাপস তৈরি করে অভিবাসী শ্রমিকদের জীবনযাত্রাকে সহজ সহায়ক করে তোলা, করোনার দুর্যোগ সময়ে শ্রমিকদের পাশে দাঁড়ানো ও তরুণ সফল উদ্যোক্তা হিসেবে সিঙ্গাপুর সরকারের নজরে আসলে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড দেয়ার জন্য তাকে মনোনীত করা হয়।

ব্রুকলিনজ স্টেইনলেস স্টিল প্রাইভেট লিমিটেড ও এসজি ওয়ে পিটি লিমিটেডের সিইও কবির হোসেন ১৯৮১ সালের ৪ঠা জানুয়ারিতে কুমিল্লা জেলার চান্দিনার সাইকোটে জন্ম । বাবা আবদুল গফুর, মা তুরা বেগম। দুই বোন ও দুই ভাইয়ের মধ্যে তৃতীয় কবির হোসেন।

একুশে সংবাদ/ঢা/এআরএম

Link copied!