AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মানুষ নামের প্রাণী আমরা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:১৮ এএম, ১১ অক্টোবর, ২০২০
মানুষ নামের প্রাণী আমরা

মানুষ নামের প্রাণী আমরা
হাফসা ইসলাম

জানিনা কি ভুল করেছি
চেষ্টা করেছিলাম সবার সাথে ভালো থাকতে তবুও মানুষ আমি,  ভুল হতে পারে! তাই নিজেকে নিজে প্রশ্ন করছি, আমি কি আসলেই মানুষ, না  মানুষ নামের এক প্রাণী? 
এই পৃথিবী হয়তো ধ্বংস হয়ে এসেছে তাই মানুষের মাঝে আন্তরিকতা, ভালোবাসা, মায়া, মমতা সেই আগের মতো নাই 
সব কেমন যেন এলোমেলো হয়ে এসেছে।
শুধু বেঈমানি, প্রতারণা, ছলোনা, কে কাকে লুটে খাবে,
একজন মানুষ একটু ভালো কাজ করলে একটু অন্যের প্রশংসা করলে আমরা তা সহ্য করতে পারি না!  তার পিছনে উঠে পড়ে লেগে যাই, তাকে কিভাবে নীচে নামাবো টেনে হিছড়ে, শক্তি দিয়ে না পারলে চরিত্রে কালিমা লাগাবো! এই হলো আমাদের স্বভাব! 
আর এই কাজটা আমরা মহিলারা বেশী করে করতে ভালো পারি, কারণ হিংসা আমাদের রক্তে মেশানো, জন্ম সূত্রে এইটা পাওয়া তাই খুব ভালো ভাবে ব্যবহার করিl
আমরা কেন আমাদের গুন গুলো সৎ কাজে ব্যবহার করি না?  পুরুষ শাষিত সমাজে এমনিতেই আমরা আমাদের স্থান অর্জন করতে অনেক লান্ছনা সহ্য করতে হয়, তারপরও আমরা আমাদের বোনদের পিছনে লেগে থাকি, কেন? কোনো উওর আছে? জানি দিতে পারবেন না, কারণ নারীরাই নারীদের শত্রু! 
প্রতিযোগীতা করা ভালো, অবশ্যই করবো, কে কত ভালো কাজ করতে পারি তা নিয়ে প্রতিযোগীতা হবে কিন্ত কাউকে খারাপ বানিয়ে নয়!!  সাহায্য সহযোগীতা করে একে অন্যের পাশে দাঁড়িয়ে কাজ করলে কাজের কষ্ট কমে আসে, আমরা কেন তা করি না? কেনো একজন আরেকজনের পিছনে লেগে থাকি,  বলতে পারবেন কি? তাই জানি না জীবনে কি ভুল করেছি!  আমি মানুষ হয়ে, নিজেকে মানুষ বলতেও ভয় করে।

একুশে সংবাদ/এআরএম

Link copied!