AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানালেন কাদের


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ
০৪:০৭ পিএম, ৭ জানুয়ারি, ২০২৩
বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানালেন কাদের

আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বিএনপিকে নির্বাচনে আসার আহবান জানিয়ে বলেছেন, আপনারা (বিএনপি) শেষ পর্যন্ত নির্বাচনে আসবে। অস্তিত্বের জন্য নির্বাচনে আসতেই হবে। আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। আসুন আমরা এক সঙ্গে নির্বাচন করবো। নির্বাচন সুষ্ঠু হবে। অবাধ হবে। দু’দিন আগে গাইবান্ধায় যে উপনির্বাচন হয়েছে এ রকম সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে। কেউই হস্তক্ষেপ করবে না।

 

শনিবার (৭ জানুয়ারি) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে নতুন কমিটির সদস্যদের নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

 

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, শুধু শুধু দেশের মানুষকে কষ্ট দিচ্ছেন কেন? দেশের মানুষকে, ভোটারদেরকে শাস্তি দিচ্ছে কেন? আন্দোলনের নামে আজকে আপনারা এই যে বাস পোড়ানো, সামনে আপনাদের আরো ভয়ঙ্কর প্রোগ্রাম আছে বলে আমরা শুনি। এই সব করে দেশের আজকের সংকটের সময় আরো নতুন সংকট ডেকে এনে দেশের মানুষকে বিপদে জর্জরিত করা থেকে আপনাদেরকে বিরত থাকার আহবান জানাচ্ছি।

 

বিএনপি’র আন্দোলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আজকে বিরোধী দলের আন্দোলন। আমাদের পরিষ্কার বক্তব্য যে আমাদের দেশে কেন সংবিধান পরিবর্তন বা সংশোধন করে যে তত্ত্বাবধায়ক সরকার একটা ডেড ইস্যু সেইটাকে আবার জীবিত করতে হবে। পাকিস্তান ছাড়া পৃথিবীর কোথাও এই তত্ত্বাবধায়ক সরকার নাই। এই অসাংবিধানিক অস্বাভাবিক সরকার আমরা চাই না। বাংলাদেশের জনগন এই অস্বাভাবিক সরকার চাই না। যে ভাবে পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক একইভাবে নির্বাচন হবে। সরকার কোন হস্তক্ষেপ করবে না। সরকার শুধুমাত্র নির্বাচনকালিন রুটিন দায়িত্ব পালন করবে।

 

ওবায়দুল কাদের আরো বলেন, এটা চ্যালেঞ্জিং বছর। সামনে আরো কঠিন চ্যালেঞ্জ আসতে পারে। আমরা চ্যালেঞ্জ মোকাবেলায় ২২-তম সম্মেলন করেছি।  যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আওয়ামী লীগ প্রস্তুত। আগামী নির্বাচনকে সামনে রেখে আমরা আমাদের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত থাকবে। আপনারা জানেন মেট্রোরেলের ফাস্টফেজ, পদ্মাসেতু উদ্বোধন হয়েছে। কর্ণফুলী টানেলও উদ্বোধনের পথে। শত সেতু করেছি, শত রাস্তা করেছি। সামনে অনেক কাজ আছে।

 

আওয়ামী লীগের সাধারন সম্পাদক বলেন, সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে বঙ্গবন্ধুর সুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অভিমুখে আমরা এগিয়ে যাবো- এটাই আমাদের অঙ্গিকার।

 

একুশে সংবাদ/মু.মো.হু.প্রতি/এসএপি

Link copied!