AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উন্নত চিকিৎসা বিলম্ব হলে হুমকির মুখে পড়বেন খালেদা জিয়া: ফখরুল


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:০৮ পিএম, ১১ জুন, ২০২২
উন্নত চিকিৎসা বিলম্ব হলে হুমকির মুখে পড়বেন খালেদা জিয়া: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়ার হার্টে রিং পরানোয় সাময়িকভাবে তিনি হার্টের সমস্যা থেকে মুক্তি হয়েছেন। তবে বিদেশে উন্নত চিকিৎসা না হলে খালেদা জিয়ার জীবন হুমকির মুখে পড়বেন তিনি।

 

শনিবার (১১ জুন) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, ডাক্তারদের কাছে শুনেছি, খালেদা জিয়ার একটা মাইল্ড হার্ট অ্যাটাক হয়ে গেছে। হাসপাতালে অবস্থান করাকালীন তার আরেকটা উপসর্গ এসে যায়। সেটা হল তার সাফোকেশন শুরু হয়, শ্বাসকষ্ট শুরু হয়।

 

তিনি বলেন, এনজিওগ্রাম করার সময় দেখা গেছে, তার মেইন আর্টারিটা ৯৯ পারসেন্ট ব্লক। সেখানে সফলভাবে স্টেইন্ট করেছেন। ডাক্তাররা আশাবাদী, এই ট্রিটমেন্টের ফলে তিনি আপাতত হার্টের যে সমস্যা হয়েছে, সেটা থেকে সাময়িকভাবে রিলিভড হয়েছেন।

 

দেশের বাইরে চিকিৎসার কথা জানিয়ে ফখরুল বলেন, দল ও পরিবারের পক্ষ থেকে বারবার খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য আবেদন করা হয়েছে। প্রধানমন্ত্রী আজ পর্যন্ত তার (খালেদা জিয়া) চিকিৎসার জন্য, তাকে যে বিদেশে পাঠানো দরকার সেই বিষয়টাকে সম্পূর্ণ বাতিল করে দিয়ে যে ব্যবস্থাটা বলেন, সেটা সম্পূর্ণভাবে সঠিক নয়।

 

আজকের অসুস্থ্যতা নিয়ে তিনি বলেন, আবার খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়াতে আরও প্রমাণিত হল, অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসা কেন্দ্রে পাঠিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে না পারলে, তার জীবন হুমকির মুখে পড়বে।

 

তিনি আরও বলেন, যদিও বর্তমান সরকার অনির্বাচিত, তবুও আজ আমি আবার তাদের কাছে আহ্বান জানাতে চাই, দেশনেত্রী খালেদা জিয়ার জীবন রক্ষার জন্য দেশের বাইরে তার চিকিৎসা করার ব্যবস্থা নেওয়া হোক। অন্যথায় আমরা আবারও বলছি, সব দায় দায়িত্ব কিন্তু এই সরকারকে বহন করতে হবে।

 

একুশে সংবাদ.কম/স.ল.জা.হা

Link copied!