AB Bank
ঢাকা রবিবার, ০৩ ডিসেম্বর, ২০২৩, ১৯ অগ্রহায়ণ ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুপুরে ঢাকায় আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:২৯ এএম, ১৮ ডিসেম্বর, ২০২১
দুপুরে ঢাকায় আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা

মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপনে বিজয় শাভাযাত্রা করবে বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার দুপুর ২টায় এ শোভাযাত্রা সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়ে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে এসে শেষ হবে। শুক্রবার এ শোভাযাত্রার প্রস্তুতি সভা শেষে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের এ তথ্য জানান।

সভা শেষে জানানো হয়, শোভাযাত্রাটি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাহবাগ, এলিফ্যাট রোড ও মিরপুর রোড হয়ে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বাসভবন প্রাঙ্গণে এসে শেষ হবে।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ প্রস্তুতি সভা করেন দলটির নেতারা।
সভা শেষে নানক বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে সমগ্র দেশবাসী, বাঙালি জাতি। এর মধ্যে গতকাল (বৃহস্পতিবার) ও আজকে (শুক্রবার) বিভিন্ন অনুষ্ঠান পালিত হচ্ছে জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে।

এ শোভাযাত্রার কারণে জনগণের চলাচলে অসুবিধা হওয়ার জন্য দুঃখ প্রকাশ করে তিনি ঢাকাবাসীকে এতে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান। এ বিষয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম জানান, রাজধানী ঢাকার উত্তর প্রান্ত থেকে কর্মসূচিতে যোগ দিতে আসা দলীয় নেতা-কর্মীদেরকে হাতিরঝিল, মগবাজার ও মৎস্য ভবনের সড়কগুলো এবং দক্ষিণ প্রান্ত থেকে আসা নেতাকর্মীদেরকে গুলিস্তান, হাইকোর্ট মাজার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার সড়কগুলো ব্যবহার করতে বলা হয়েছে।

সাধারণের চলাচলের সুবিধার বিষয়টি বিবেচনায় রেখে বাকি সড়কগুলো এড়িয়ে কর্মসূচিতে অংশ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে তিনি জানান। সভায় আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কামাল হোসেন, মির্জা আজম ও শফিউল আলম চৌধুরী নাদেল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/এসএস/

Link copied!