ঢাকা রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২, ১০ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: মির্জা ফখরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০৩ পিএম, ২৭ নভেম্বর, ২০২১
সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে: মির্জা ফখরুল

বেগম খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে বলে দাবি করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন, তার রোগ নির্ণয় ও চিকিৎসার জন্য দ্রুত তাকে বিদেশে নেওয়া প্রয়োজন।

এ মুহূর্তে বেগম জিয়ার চিকিৎসার চেয়ে সরকার পতনের আন্দোলনে বেশি গুরুত্ব দেওয়া উচিত বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। এ সময় ঢাকাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করার হুমকিও দেন তারা।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ৯০'এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজন করে আলোচনা সভার। বক্তব্যে বেগম জিয়ার মুক্তির দাবিতে কঠোর অবস্থানে যাওয়ার ঘোষণা দেন দলটির নেতারা।

তারা বলেন, বেগম খালেদা জিয়াকে মৃত্যুর পথে ঠেলে দেওয়া হয়েছে। তাকে অবিলম্বে চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে হবে। খালেদা জিয়াকে এখন মুক্তি দেওয়া না হলে দেশ অচল করে দেওয়া হবে। ঢাকাকে বিচ্ছিন্ন করে দিতে হবে।

আলোচনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করে বলেন, পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হচ্ছে, তবে কেনো হচ্ছে তা অনুসন্ধানে আধুনিক প্রযুক্তি দেশে নেই। তাই দ্রুত বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করানো অত্যন্ত জরুরি হয়ে পড়েছে বেগম জিয়ার৷

তিনি বলেন, খালেদা জিয়াকে এমন জায়গায় নিতে হবে যেখানে তার চিকিৎসার সব ধরনের উপকরণ আছে। তার সঠিক রোগটিই খুঁজে বের করতে হবে।

দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলছেন, এ মুহূর্তে বেগম জিয়ার চিকিৎসার চেয়ে সরকার পতনের আন্দোলনই মুখ্য হওয়া উচিত।

দলের নেতারা চিকিৎসাধীন বেগম জিয়ার কিছু হলে তার দায় সরকারকে নিতে হবে বলে মন্তব্য করেন। এছাড়া বেগম জিয়ার মুক্তির আন্দোলন যেন সরকার পতনের আন্দোলনে রূপ নেয় সেজন্য নেতাকর্মীকে প্রস্তুত থাকার আহ্বান জানান তারা।


একুশে সংবাদ/জা/তাশা