AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রমিক-মালিকদের ধর্মঘট যুক্তিগত: গণঅধিকার পরিষদের নুর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৫৩ পিএম, ৫ নভেম্বর, ২০২১
শ্রমিক-মালিকদের ধর্মঘট যুক্তিগত: গণঅধিকার পরিষদের নুর

ছবি: সংগৃহীত

জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে সারাদেশে পরিবহণ শ্রমিক এবং  মালিকদের ধর্মঘট যথার্থ ও যৌক্তিক বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। 

আজ শুক্রবার (৫ নভেম্বর) সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধের শহিদ বেদিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। 

এ সময় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়াসহ পরিষদের ৫-৬ শতাধিক নেতাকর্মী।

নুর বলেন, আজকে বাংলাদেশে পরিবহণ শ্রমিকদের মালিকপক্ষের একটি কর্মসূচি চলছে। আমরা মনে করি, এটি শ্রমিকদের যথার্থ কর্মসূচি। কারণ কোনো ধরনের বিজ্ঞপ্তি ছাড়াই হঠাৎ ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়েছে সরকার। ডিজেল ও কেরোসিনের দাম বাড়ার ফলে প্রোডাকশন থেকে শুরু করে পণ্য সরবরাহসহ জনজীবনে এর প্রভাব পড়েছে। সেই সঙ্গে গণমানুষের জীবনযাত্রার মানে একটা পরিবর্তন আসবে। 

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দ্রুত নির্ধারিত ডিজেল ও কেরোসিনের দাম প্রত্যাহার করতে হবে। আর এসব পণ্যের দাম সার্বিক বিবেচনা করে লিটারে ২-৩ টাকা বাড়াতে হলে যথাযথ কর্তৃপক্ষ মালিক-শ্রমিকদের সঙ্গে সমন্বয় করে করতে হবে। 

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সারা দেশে আমাদের কর্মসূচি শুরু করা হয়েছে। জনগণের দৈনন্দিন জীবন যাতে আরও সহজ ও নিরাপদ হয়, জনগণের অধিকার যাতে প্রতিষ্ঠিত হয় এ জন্য আমরা কাজ করব। আর যারা দেশের অধিকার চায়, মুক্তি স্বাধীনতা চায় এবং জনগণের ভোটাধিকার আদায়ের লক্ষ্যে যারা সংগ্রাম করতে রাজি আছে, তাদের সঙ্গে আমরা আছি।

একুশে সংবাদ/আল-আমিন

সর্বোচ্চ পঠিত - রাজনীতি

Link copied!