ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:১০ পিএম, ২৫ অক্টোবর, ২০২১
সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন ডেকেছেন। মূলত হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে অবগত করতেই ডাকা হয়েছে এই সম্মেলন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান সংবাদমাধ্যমকে বলেন, ‘বিকাল ৪টায় সংবাদ সম্মেলন করবেন বিএনপির মহাসচিব। সম্ভবত, ম্যাডাম জিয়ার বিষয়ে তিনি কথা বলবেন।’
 
জিয়ার চিকিৎসায় নিয়োজিত একাধিক দায়িত্বশীল ব্যক্তি জানান, বিএনপির চেয়ারপারসনের শারীরিক প্যারামিটারগুলো আপডাউন করছে। এ বিষয়টি নিয়ে চিকিৎসকরা উদ্বিগ্ন। আজ সোমবার মেডিকেল বোর্ড বসতে পারে তার সর্বশেষ শারীরিক পরিস্থিতি পর্যালোচনা করতে।
 
এর আগে রোববার (২৪ অক্টোবর) রাতে বিদেশ থেকে বিমানবন্দরে নেমে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে যান তার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি।
 
জানা গেছে, রাত সোয়া ৯টায় কোকোর স্ত্রী হাসপাতালে প্রবেশ করেন। এ সময় খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেন শর্মিলা রহমান সিঁথি। এর আগে ২০১৯ সালের ২৫ ডিসেম্বর তিনি দেশে এসেছিলেন। তখনও খালেদা জিয়া অসুস্থ ছিলেন।
 
 গত ১২ অক্টোবর হাসপাতালে ভর্তির পর প্রায় সপ্তাহখানেক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে খালেদা জিয়াকে। তার চিকিৎসাকে ব্যক্তিগত ও পারিবারিক বিষয়ের মধ্যে রাখা হচ্ছে বলে জানা গেছে।  
 
এদিকে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য নিয়ে আপাতত দুশ্চিন্তা নেই বলে জানিয়েছেন তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা। বোর্ডের এক সদস্য জানান, কয়েক দিন ধরে তিনি জ্বরে আক্রান্ত ছিলেন। তার শরীরের তাপমাত্রা ওঠানামা করায় হাসপাতালে নেওয়া হয়।
 
তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জে এম জাহিদ হোসেন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিশেষজ্ঞ মেডিকেল বোর্ডের দেওয়া চিকিৎসাপত্র অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসা চলছে। পরীক্ষা-নিরীক্ষায় যেসব অসংগতি ধরা পড়েছিল সেগুলো নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।
 
খালেদা জিয়ার চিকিৎসার জন্য দুটি টিম কাজ করছে, যার একটির নেতৃত্বে রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদার আর অন্যটি বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দল। এ তথ্য দিয়েছেন হাসপাতালের উপপরিচালক (হাসপাতাল ব্যবস্থাপনা) আরিফ মাহমুদ। তারা সমন্বয় করে কাজ করছেন বলেও জানান তিনি।

একুশে সংবাদ/জা/তাশা