ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

অহেতুক পুলিশের ওপর ইটপাটকেল ছুড়েছে বিএনপি:ওবায়দুল কাদের


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৪ পিএম, ১৮ আগস্ট, ২০২১
অহেতুক পুলিশের ওপর ইটপাটকেল ছুড়েছে বিএনপি:ওবায়দুল কাদের

বুধবার (১৮ আগস্ট) রাজধানীর গুলিস্তানে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ‘প্রাকৃতিক দুর্যোগ প্রশমনে বঙ্গবন্ধুর দর্শন ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দাবি করে বলেন, বিএনপি অহেতুক পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছে। এমনকি বিনা উস্কানিতে অহেতুক পুলিশের ওপরে ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে। চন্দ্রিমা উদ্যানের ঘটনা প্রমাণ করে আন্দোলনের নামে বিএনপির সহিংসতা কোন পর্যায়ে গিয়ে ঠেকেছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্নেল (অব.) ফারুক খান, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এই সময় দলের পক্ষ থেকে করোনার সুরক্ষাসামগ্রীও বিতরণ করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির ঢাকা মহানগরের নবগঠিত কমিটির নেতারা তাদের শক্তির জানান দিতে চন্দ্রিমা উদ্যানে গিয়েছিল। তারা করোনাকালে চরমভাবে স্বাস্থ্যবিধি উপেক্ষা করেছেন। পরিকল্পিতভাবে তাণ্ডব আর বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করেছে। পুলিশের ওপরে বিনা উস্কানিতে হামলা করেছে। পরিকল্পনা সচিবের গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। তাদের উদ্দেশ্যই ছিল শীর্ষ নেতৃত্বকে খুশি করা। এটাই বিএনপির রাজনীতি বলে আমি মনে করি।

তিনি বলেন, ‘বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে শুধু সরকারের অন্ধ সমালোচনায় ব্যস্ত থাকে। করোনা সঙ্কটকালেও তাদের কাজ হচ্ছে অপপ্রচার করে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করা। করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তি, ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি। সব কিছুতেই তারা রাজনৈতিক ইস্যু খুঁজে বেড়ানোর চেষ্টা করে বলে দাবি করেন কাদের।

ওবায়দুল কাদের বলেন, ইস্যু খুঁজে পেতে যখন যা প্রয়োজন তাই করে তারা। অন্যদের গড়ে তোলা সামাজিক আন্দোলন, উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর তাণ্ডব, সবকিছুর ওপর তারা ভর করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। তারা নিজেরাই নিজেদের নেতিবাচক রাজনীতির জন্য জনবিচ্ছিন্ন হয়ে যাচ্ছে।

‘সরকারের পায়ের তলায় মাটি নেই’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, ‘সরকার নয়, প্রকৃতপক্ষে বিএনপির পায়ের তলার মাটি সরে যাচ্ছে। সর্বশেষ নির্বাচনগুলোতে বিএনপির ভরাডুবি, আন্দোলনের ব্যর্থতা প্রমাণ করে জনগণের কাছে বিএনপির গ্রহণযোগ্যতা আর নেই। ফলে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে ঘোলাপানিতে মাছ শিকারের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তারা।’

বর্তমান আফগানিস্তানে তালেবানদের ক্ষমতা দখল নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দক্ষিণ এশিয়ার একটি দেশে ক্ষমতার পালাবদলে অনেকেই স্বপ্ন দেখছেন। সবাই মনে রাখবেন, এটা বাংলাদেশ। রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছি। ষড়যন্ত্র করেই এখানে ১৫ আগস্ট, ২১ আগস্ট নৃশংসতা ঘটানো হয়েছে। আর এই ষড়যন্ত্র মোকাবিলা করেই এগিয়ে যাচ্ছি আমরা,এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

একুশে সংবাদ/রাফি