AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন কমিটি দুটির প্রতি দেশে মানুষের অনেক প্রত্যাশা: মির্জা ফখরুল


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৩৫ পিএম, ৩ আগস্ট, ২০২১
নতুন কমিটি দুটির প্রতি দেশে মানুষের অনেক প্রত্যাশা: মির্জা ফখরুল

গতকাল সোমবার ( ২ আগস্ট ) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নতুন কমিটির ঘোষণা হয়। আজ মঙ্গলবার সকালে কমিটি দুটির নেতারা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে তাঁর উত্তরার বাসায় গিয়ে সাক্ষাৎ করেন, ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তখন মির্জা ফখরুল নেতাদের উদ্দেশে বলেন।

এই কমিটি দুটির (ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ) প্রতি সারা দেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি। কমিটির সবাই পরীক্ষিত। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে এটা (নতুন কমিটি গঠন) নিঃসন্দেহে একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

মির্জা ফখরুল ইসলাম আশা প্রকাশ করেন, এই কমিটির মাধ্যমে দেশের রাজনীতির একটা গুণগত পরিবর্তন আসবে। বর্তমানে যে অগণতান্ত্রিক সরকার মানুষের সব আশা-আকাঙ্ক্ষা বিনষ্ট করে দিচ্ছে, সেখানে তারা গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য ভূমিকা রাখবে।

বিএনপির মহাসচিবের আশাবাদ নতুন কমিটি দ্রুত দলকে সুসংগঠিত করবে এবং গঠনতন্ত্রের নিয়ম অনুযায়ী কাউন্সিলের মাধ্যমে তিন মাসের মধ্যে নতুন কার্যকরী কমিটি গঠন করবে।

গতকাল আমানউল্লাহ আমানের নেতৃত্বে উত্তরের ৪৭ সদস্য এবং আবদুস সালামের নেতৃত্বে দক্ষিণের ৪৯ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। উত্তরের সদস্যসচিব করা হয় জাতীয় দলের সাবেক ফুটবলার আমিনুল হককে, দক্ষিণের সদস্যসচিব করা হয় যুবদলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলমকে।

নতুন কমিটি নিয়ে দলে ক্ষোভের বিষয়ে জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, ‘বিএনপি একটা বিশাল রাজনৈতিক দল। সেই দলের যখন একটি কমিটি তৈরি করা হয়, তখন ছোটখাটো সমস্যা থাকতেই পারে। একবারে পরীক্ষিত নেতৃবৃন্দকে দিয়েই এই কমিটি করা হয়েছে। প্রবীণ ও নবীনের সমন্বয়ে করা হয়েছে। এটা নিঃসন্দেহে একটা কার্যকরী কমিটি হবে বলে আমাদের বিশ্বাস।’

একুশে সংবাদ/প্র/বর্না

Link copied!