AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লকডাউনে মালিকদের চাপে কারখানা চালু -ওয়ার্কার্স পার্টি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৩৬ পিএম, ২ আগস্ট, ২০২১
লকডাউনে মালিকদের চাপে কারখানা চালু -ওয়ার্কার্স পার্টি

“দেশে করোনা অতিমারী আশংকাজনক মাত্রায় বৃদ্ধি পাওয়ায় তা ঠেকাতে সরকার বিশেষজ্ঞদের পরামর্শে গত ২৩ জুলাই থেকে ৫ আগষ্ট পর্যন্ত সারাদেশে ১৪ দিনের লকডাউন দিয়ে আকস্মিকভাবে একদিনের নোটিশে গত ১লা সেপ্টেম্বর থেকে রপ্তানীমুখি শিল্প বিশেষ করে গার্মেন্টস ফ্যাক্টরী চালুর ঘোষণা দেয় যা, পুর্বাপর বিবেচনাহীনতা ও হটকারিতাপুর্ণ এবং লকডাউনের নামে জনগণের সাথে লুকোচুরি খেলা।” 

আজ কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত পলিটব্যুরোর ভার্চুয়াল সভায় এই প্রস্তাব গ্রহণ করা হয়। পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশার উপস্থাপনায় ‘করোনা মহামারী পরিস্থিতি ও পাটির করোনা সেচ্ছাসেবক ব্রিগ্রেড সমুহের কাজের পর্যালোচনা ’ বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে পলিটব্যুরো প্রস্তাব গ্রহণ করেন।

সভার প্রস্তাবে বলা হয়, অবস্থা দৃষ্টে এটা প্রতিয়মান হয় যে, কঠোর লকডাউনের প্রজ্ঞাপন দিয়ে আবার রপ্তানীমুখি শিল্পের মালিকদের চাপে ১লা জুলাই থেকে কারখানা চালুর ঘোষণা করোনা অতিমারী রোধ ব্যহত ও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরী করার শামীল। এতে মনে হয়, সরকার সিদ্ধান্তহীনতায় ভোগছেন বা করোনা মহামারী রুখতে আন্তমন্ত্রনালয় কোন সমন্বয় নেই। 

সরকারের এই বিবেচনাহীন সিদ্ধান্ত করোনা সংক্রমন ও মৃত্যুর মিছিলকে আরো প্রলম্বিত করবে। অন্যদিকে করোনা অতিমারীর আতংকজনক পরিস্থিতিতে আকস্মিক কারখানা খুলে দেয়ার ঘোষণায় গ্রামে চলে যাওয়া উদ্বিগ্ন শ্রমিকদের দুরদুরান্ত থেকে কাজে যোগদানে পরিবহনের ব্যবস্থা না করে তাদের অবর্ণনীয় দূর্ভোগের মধ্যে ঠেলে দেয়া হয়েছিল তা অমানবিকতার চুড়ান্ত।

সভার অপর প্রস্তাবে,পার্টি উদ্যোগে কেন্দ্রসহ বিভিন্ন জেলায় করোনা মোকাবেলায় গড়ে উঠা ‘সেচ্ছাসেবক ব্রিগেড’ সমুহের কাজের পর্যালোচনা করে বলা হয় নিজস্ব সামর্থ বাড়িয়ে জনগণকে সম্পৃক্ত করে জনসচেতনতা বৃদ্ধির

কাজে পার্টি ও গণসংগঠনের সকল পর্যায়ের নেতা কর্মিদের আরো বেশী সক্রিয় হতে হবে। একই সাথে প্রান্তিক পর্যায়ে মানুষকে টিকা গ্রহণে উদ্বুদ্ধ ও রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করার জন্য কর্মীদের আহবান জানানো হয়। 

সভার শুরুতে প্রখ্যাত গণসংগীত শিল্পী ফকির আলমগীর ও পার্টি ঢাকা মহানগর কমিটির সদস্য কমরেড এনামুল হক লাবুর মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। আলোচনায় অংশ নেন কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড সুশান্ত দাস, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড নুর আহমেদ বকুল, কমরেড কামরূল আহসান, কমরেড এনামুল হক এমরান, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড হাজী বশিরুল আলম, কমরেড জ্যোতি শংকর ঝন্টু, কমরেড নজরুল ইসলাম হাক্কানী প্রমুখ।


একুশে সংবাদ/কামরূল/প

Link copied!