AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বালিয়াডাঙ্গীতে যুবদলের কমিটি নিয়ে বিতর্ক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:১৫ পিএম, ১০ এপ্রিল, ২০২১
বালিয়াডাঙ্গীতে যুবদলের কমিটি নিয়ে বিতর্ক

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ছাত্রদলের পর এবার উপজেলা  যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এ ঘটনায় পাল্টাপাল্টি অভিযোগের পাশাপাশি একটি পূর্নাঙ্গ কমিটিও ঘোষণা করেছে যুবদলের নেতাকর্মীদের একটি অংশ।

আজ শনিবার বিকাল ৩টায় উপজেলা বিএনপি'র কার্যালয়ে আব্দুল কাদেরকে সভাপতি, এনতাজ আলীকে সাধারণ সম্পাদক ও আনোয়ার হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে নিজেরাই ১০১ সদস্য বিশিষ্ট একটি পূর্নাঙ্গ কমিটি বিএনপি'র দপ্তর সম্পাদক মকবুল হোসেনের হাতে জমা দিয়েছেন।

এর আগে গেল এক সপ্তাহ আগে মোহাম্মদ আলীকে আহ্বায়ক ও আব্দুস সালাম জুয়েলকে সদস্য সচিব হিসেবে দায়িত্ব দিয়ে উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির অনুমোদনে দেয়া জেলা কমিটি। ওই কমিটিতে ১জন আহ্বায়ক, ৯ জন যুগ্ম আহ্বায়ক, ১জন সদস্য সচিব ও ২০ জন সাধারণ সদস্য হিসেবে রাখা হয়েছিল।

শনিবার বিকালে বিএনপি কার্যালয়ে অধিকাংশ নেতাকর্মী সাংবাদিকদের অভিযোগ করেছেন, উপজেলা বিএনপি'র সভাপতি ও সাধারণ সম্পাদকে না জানিয়ে গঠনতন্ত্র পরিপন্থী মনগড়া আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে ফেসবুকে। এটি উপজেলা যুবদলকে ধ্বংস করার চক্রান্ত এবং আওয়ামী এজেন্টা বাস্তবায়নের লক্ষ্য হিসেবে দেখছেন তারা।

নতুন গঠিত যুবদলের কমিটির সভাপতি আব্দুল কাদের জানান, কমিটি গঠনের জন্য যাদের নিকট সিভি জমা নিয়েছিল। তাদের অনেকের নাম নেই ওই কমিটি। অন্যদিকে কমিটিতে এমন নেতাকর্মীদের স্থান হয়েছে যারা সিভি জমা দেয়নি।

উপজেলা বিএনপি'র দপ্তর সম্পাদক মকবুল হোসেন জানান, একটি ১০১ সদস্য বিশিষ্ট উপজেলা যুবদলের কমিটি আমার নিকট জমা দিয়েছে। উপজেলা বিএনপি'র সমন্বয় সভায় উপস্থাপন করবো। পাশাপাশি নতুন কমিটির নেতাকর্মীদের কোন ধরণের বিচ্ছৃংখলা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

উপজেলা বিএনপি'র সভাপতি রাজিউর রহমান রাজু ও উপজেলা বিএনপি'র সাধারণ সম্পাদক ড. টিএম মাহবুবর রহমানকে যুবদলের আহ্বায়ক কমিটি গঠনের বিষয়টি জানানো হয়নি বলে স্বীকার করেছেন।

ঠাকুরগাঁও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব হোসেন তুহিন মুঠোফোনে জানান, একটি বড় দলের নেতৃত্বে প্রতিযোগিতা থাকবেই। আমরা নিয়ম অনুযায়ী বালিয়াডাঙ্গী উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির অনুমোদন। সেটি রংপুর বিভাগ ও কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক।

তিনি আরও জানান, আহ্বায়ক কমিটি নিয়ে কারো আপত্তি থাকলে আমাদের অবগত করার নিয়ম রয়েছে। আমরা বিষয়টি বিবেচনা করে দেখতাম। এখন পর্যন্ত কোন কোন বিষয় আমাদের অবগত করেনি।

যুবদলের উপজেলা আহ্বায়ক কমিটির আহ্বাক মোহাম্মদ আলী জানান, গঠনতন্ত্র অনুযায়ী জেলা কমিটি আমাদের আহ্বায়ক কমিটি গঠন করে নির্দেশনা নিয়েছেন ইউনিয়নগুলোতে কমিটি গঠনের। আমরা সেই কাজে ব্যস্ত। নতুন করে যারা কমিটি গঠন করে বেড়াচ্ছে বা সংগঠনের সিনিয়র নেতাদের সিদ্ধান্তের বিপক্ষে অবস্থান নিচ্ছে তাদের নেতৃত্ব দেওয়ার যোগ্যতা নেই।

এর আগে গেল বছরের অক্টোবর মাসে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি নিয়ে বিতর্ক শুরু হয়। পরে ওই আহ্বায়ক কমিটি বাতিলের জন্য সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচী পালন করে ছাত্রদলের একাংশ। তবে এখন পর্যন্ত ওই আহ্বায়ক কমিটি বহাল রয়েছে বলে জানা যায়।


একুশে সংবাদ/সো/আ

Link copied!