AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খালেদা জিয়ার প্রেস সচিব কে অব্যাহতি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২৭ পিএম, ৫ এপ্রিল, ২০২১
খালেদা জিয়ার প্রেস সচিব কে অব্যাহতি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে এ বিষয়ে তিনি এখনও অবহিত নন বলে গণমাধ্যমকে  জানিয়েছেন।

জানা গেছে, তাকে অব্যাহতি দেওয়ার একটি চিঠি সোমবার (৫ এপ্রিল) দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে গুলশানে চেয়ারপারসনের দপ্তরে পাঠানো হয়েছে। আজকের মধ্যেই চিঠিটি মারুফ কামাল খানের কাছে পাঠানো হবে।

বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স  বলেন, প্রেস সচিবকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্তটি দলের পক্ষ থেকে আমাকে জানানো হয়েছে। আমি আদিষ্ট হয়ে অব্যাহতিপত্রটি গুলশান অফিসে পাঠিয়েছি। এটি দলীয় সিদ্ধান্ত।

জানা গেছে, ২০১৮ সাল থেকেই মূলত মারুফ কামাল খান নিষ্ক্রিয় আছেন। তিনি তার কর্মস্থলে যান না।

সম্প্রতি ফেসবুকে স্ট্যাটাস দেওয়া নিয়ে খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে তার উপ-প্রেস সচিব হিসেবে কর্মরত বর্তমানে যুক্তরাষ্ট্র প্রবাসী মুশফিকুল ফজল আনসারীর সঙ্গে মারুফ কামাল খান সোহেলের দ্বন্দ্ব তৈরি হয়।  

২০০৯ সাল থেকে মারুফ কামাল খান বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোট ক্ষমতায় থাকাকালে তৎকালীন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্বেও ছিলেন। একই সময়ে মুশফিকুল ফজল আনসারীও ওই পদে কর্মরত ছিলেন।

জানতে চাইলে মারুফ কামাল খান বিকেল সোয়া ৪টায় বলেন, এ বিষয়ে আমি এখনও কিছু জানি না। কোনো চিঠিও পাইনি।

তিনি বলেন, ২০১৮ সালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে তিনি তার কার্যালয়ে গিয়েছিলেন। এরপর আর যাননি।

একুশে সংবাদ / টি / আই 

Link copied!