AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুলিশের বাধায় বামজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:২৯ পিএম, ১ মার্চ, ২০২১
পুলিশের বাধায় বামজোটের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি 

পূর্ব ঘোষণা মোতাবেক সোমবার (১ মার্চ) দুপুরে মিছিল নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে যাওয়ার জন্য মিছিল বের করে প্রগতিশীল ছাত্রজোট। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গ্রেপ্তারকৃত আট নেতাকর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এই ঘেরাও কর্মসূচি।

তবে মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে শহীদ মিনার, দোয়েল চত্বর ও হাইকোর্টের মোড় হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে এগিয়ে যেতে থাকলে শিক্ষা ভবনের সামনে পুলিশ বাধা দেয়। পরে রাস্তা অবরোধ করে সেখানে তারা অবস্থান নেয়। 

বাম জোটের ছাত্র সংগঠনগুলোর সম্মিলিত প্লাটফর্ম প্রগতিশীল ছাত্রজোটের এই মিছিলে নেতৃত্ব দেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহ, ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফাসহ কয়েকজন।

প্রসঙ্গত, সরকারবিরোধী লেখালেখির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত বছর ৬ মে লেখক মুশতাক আহমেদকে  গ্রেফতার করে র‍্যাব। বন্দী অবস্থায় গত ২৫ ফেব্রুয়ারি রাতে তার মৃত্যু হয়। এরপর থেকেই লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে বিভিন্ন সংগঠন জোরালো প্রতিবাদ কর্মসূচি পালন করছে। মুশতাকের মৃত্যুর ঘটনার পরিপ্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গ্রেপ্তারকৃত আট নেতাকর্মীর মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে যায় প্রগতিশীল ছাত্র জোট।

একুশেসংবাদ/অমৃ

Link copied!