AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুয়াডাঙ্গার জীবননগরে বিএনপির ভোট বর্জন 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৫৯ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২১
চুয়াডাঙ্গার জীবননগরে বিএনপির ভোট বর্জন 

চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভা নির্বাচনে কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়াসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শাহাজাহান কবির।

আজ রোববার সকাল সাড়ে ৯ টার সময় জীবননগর উপজেলা বিএনপির কার্যালয় ও ধানের শীষ প্রতীকের নির্বাচনী অফিসে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।
 
বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শাহাজাহান কবির সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, আমি শাহাজাহান কবির জীবননগর পৌরসভা নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করছিলাম। প্রশাসন আমাকে বারবার নির্বাচন সুষ্ঠু হবে বলে প্রতিশ্রুতি দেয়। কিন্তু ভোট শুরু হলে আমার কোনো এজেন্টকে ভোট কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। প্রশাসনের কাছে জানালে তারা বলেন যে, উপরের নির্দেশ আছে। প্রতিটা কেন্দ্রে জোরপূর্বক নৌকা প্রতীকে সিল মেরে নিতে দেখেছি। আওয়ামী লীগ ও প্রশাসন পরস্পরের সহযোগিতায় প্রহসনের নির্বাচনের আয়োজন করেছে।

এ কারণে আমি প্রহসনের নির্বাচন বর্জন ঘোষণা করছি। জীবননগর পৌরসভায় ১০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৮২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১০ হাজার ১৩৩ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১০ হাজার ৬৯৩ জন। পুরুষের চেয়ে মহিলা ভোটারের সংখ্যা ৫৬০ জন বেশি।

জীবননগর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন জানান, অবাধ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দিতে নির্বাচনের মাঠে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যের একাধিক টিম কাজ করছে। 

একুশে সংবাদ/আ/আ  
 

Link copied!