AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শহীদ আসাদ দিবসে ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা নিবেদন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৪০ পিএম, ২০ জানুয়ারি, ২০২১
শহীদ আসাদ দিবসে ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধা নিবেদন

আজ ২০ জানুয়ারি শহীদ আসাদ দিবস। ১৯৬৯ সালের এই দিনে গণ আন্দোলনে ছাত্র-জনতার পুরোভাগে থেকে পুলিশের গুলিতে শহীদ হন তৎকালিন ছাত্রনেতা আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান। আজ সকাল ৮টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শহীদ আসাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ নিবেদন করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরো সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক। 

এসময় আরো উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড আবুল হোসাইন, কমরেড জাকির হোসেন রাজু, কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড সাব্বাহ আলী খান কলিন্স, কমরেড মুর্শিদা আখতার নাহার, কমরেড মুতাসিম বিল্লাহ সানী, কমরেড কাজী মাহমুদুল হক সেনা, ঢাকা মহানগর নেতা জাহাঙ্গীর আলম ফজলু, কমরেড মো. তৌহিদ, কমরেড কাজী আনোরুল ইসলাম টিপু, কমরেড তাপস দাস, কমরেড মামুন মোল্লা, সজিব, ছাত্র বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েল, সাধারণ সম্পাদক অতুলন দাস আলো সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য ১৯৬৮ সালে ২৯ ডিসেম্বর মওলানা ভাসানীর ডাকে হাতিয়ার হাট হরতাল সফল করার জন্য আসাদ বিশেষ ভূমিকা পালন করেন ঐ সময় হাট হরতার কারির দুজন কৃষক শহীদ হন, এবং তিনি চরম যখম হয়ে চিকিৎসার জন্য ঢাকা চলে আসেন। এরপরই তিনি ৬৯’র আন্দোলনের সাথে জরিয়ে পরেন। তিনি শহীদ হওয়ার পরে তার রক্ত ভেজা শার্ট নিয়ে আন্দোলনরত জনগণ শ্লোগান তোলে ‘আসাদের মন্ত্র জনগণতন্ত্র’।

একুশে সংবাদ/অমৃ

Link copied!