AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আ’লীগের শ্রম ও জনশক্তি উপকমিটি ঘোষণা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:১৬ এএম, ১৩ জানুয়ারি, ২০২১
আ’লীগের শ্রম ও জনশক্তি উপকমিটি ঘোষণা

আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপকমিটি ঘোষণা করা হয়েছে।জেনারেল (অব.) আবদুল হাফিজ মল্লিককে চেয়ারম্যান এবং হাবিবুর রহমান সিরাজকে সদস্য সচিব করে  উপকমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার শ্রম ও জনশক্তিবিষয়ক উপকমিটি অনুমোদন দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

চেয়ারম্যান ও সদস্য সচিব ছাড়া ৮৩ সদস্যের কমিটিতে সংসদ সদস্য,সাবেক ছাত্রলীগ ও শ্রমিক লীগের শীর্ষ নেতা, শ্রমিক সংগঠনের নেতা, শ্রম বিশেষজ্ঞরা স্থান পেয়েছেন। 

তাদের মধ্যে রয়েছেন- সংসদ সদস্য শাসুন্নাহার,মো. আয়েন উদ্দিন ও দিদারুল ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, জাতীয় শ্রমিকলীগের সাবেক সভাপতি আব্দুস সালাম খান,সাবেক রাষ্ট্রদূত এস এম রাসেদ আহমেদ, জাতীয় শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক প্রধান প্রকৌশলী গণপূর্ত বিভাগ ও প্রেসিডেন্ট আইবি প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঞা,সাবেক আইজিপি এবং সহ সভাপতি বঙ্গবন্ধু সেনা পরিষদ ড. কাজী বজলুর রহমান, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়াদর রোটন,বায়রা’র সাবেক সভাপতি মো. আবুল বাশার, সি আই পি, বায়রা’র সাবেক মহাসচিব আলী হায়দার চৌধুরী, ফরিদপুর জেলা আওয়ামী লীগ সদস্য মেজর আতমা হালিম (অবঃ), যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য নিখিল চন্দ্র গুহ প্রমুখ।

জানা গেছে, শ্রম ও জনশক্তিবিষয়ক উপকমিটি ছাড়াও ইতিমধ্যে আওয়ামী লীগের বেশ কয়েকটি উপকমিটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে শিক্ষা ও মানব সম্পদ, শিল্প ও বাণিজ্য, যুব ও ক্রীড়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি, বন ও পরিবেশ, মুক্তিযুদ্ধ, আইন, কৃষি ও সমবায়, মহিলা,সংস্কৃতি, ও স্বাস্থ্য বিষয়ক উপকমিটি অনুমোদন দেয়া হয়েছে। 

এর মধ্যে বন ও পরিবেশ বিষয়ক উপকমিটি করা হয়েছে ৮২ সদস্যের আর বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি ৭২ সদস্যের। এ যাবত ঘোষিত উপকমিটির মধ্যে সবচেয়ে ছোট কমিটি হয়েছে শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ- কমিটি। ৪০ সদস্য বিশিষ্ট কমিটিতে ৩৮জনকে সদস্য করা হয়েছে।

একুশে সংবাদ/ এস / এস

Link copied!