AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজনীতি শূণ্য করতেই ১/১১ : ন্যাপ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:০৮ এএম, ১১ জানুয়ারি, ২০২১
রাজনীতি শূণ্য করতেই ১/১১ : ন্যাপ

দুর্নীতি-দুর্বৃত্তায়নের কালো থাবায় দেশ এখন ভয়াবহ ক্রান্তিকাল অতিক্রিম করছে। আর এই দুর্নীতির বিরুদ্ধে কথা বলেই দেশকে রাজনীতি শূণ্য করতে ঘটানো হয়েছিল ১/১১ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। 

তিনি বলেন, সমাজে ও রাষ্ট্রে দুর্নীতি এখন মহামারিতে পরিনত হয়েছে। কালোটাকার মালিক আর অসৎ ব্যাবসায়ী সিন্ডিকেটরা দেশের রাজনীতিকে কূলষিত করছে। ফলে মাননীয় প্রধানমন্ত্রীর অনেক সফলতাই জনগনের মত ছুতে ব্যর্থ হচ্ছে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ভূলন্ঠিত হচ্ছে। 

সোমবার (১১ জানুয়ারী) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে “১/১১ কালো দিবস স্মরণে” বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০০৭ সালের ১১ জানুয়ারী দেশকে রাজনীতিক শূণ্য করার চক্রান্ত্র শুরু হয়েছিল। এখনও সেই ষড়যন্ত্র অব্যাহত রেখেছে ষড়যন্ত্রকারীরা। রাজনীতিতে ক্ষমতাসীন ও বিরোধীদের মধ্যে শত মতবিরোধ ও মতপার্থক্য থাকবে। তাই বলে রাজনীতিতে নেতৃত্ব শূন্য করার কোন প্রয়াসকে সমর্থন করা যাবে না। দু:খজনক হলেও সত্য আমাদের অনেক রাজনীতিবিদরা ১/১১ কথা ভুলে গেছেন এবং তা থেকে কোন শিক্ষাই গ্রহন করেন নাই।

ন্যাপ মহাসচিব বলেন, ১/১১ বাংলাদেশের গনতান্ত্রিক রাজনৈতিক ধারা ব্যাহত করার সংবিধান পরিপন্থি দিন হিসাবে ইতিহাসে কালো দিবস উপলক্ষে চিহ্নিত হয়ে থাকবে। দেশে আজ যে রাজনৈতিক সংকট সৃষ্টি হয়েছে তার জন্য দায়ি হচ্ছে শাসকদলসমূহের আত্ম অহংকার ও একগুয়েমী নীতি। 

তিনি আরো বলেন, সংবিধানের ধারাবাহিকতা ও গণতন্ত্রের ধারাবাহিকতা বাঁধা গ্রস্থ করতেই ১/১১ জেনারেল মঈন উ. আহমদের পরোক্ষ নেতৃত্বে ফখরুদ্দিন আহমদের অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠিত হয়েছিল। আজও সেই কুশিলবরা তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। রাজনীতিবিদরা জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা করতে ব্যর্থ হলে ১/১১’র কুশিলবরা সেই সুভিধা ভোগ করবে। সুতরাং রাজনীতিবিদদের মধ্যে মতবিরোধ-মতপার্থক্য থাকলেও জাতিয় এজেন্ডা নির্ধারন করে জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত করতে হবে। তা করতে ব্যর্থ হলে ইতিহাস কাউকে ক্ষমা করবে না।

বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মোঃ শহীদুননবী ডাবলু’র সভাপতিত্বে আলোচনায় অংশ গ্রহন করেন দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, এহসানুল হক জসিম, সাংগঠনি সম্পাদক মোঃ কামাল ভুইয়া, সম্পাদক এডভোকেট আবদুস সাত্তার, এখলাছুল হক, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, সম্পাদক হাবিবুর রহমান,সাদিয়া ইসলাম ইমন প্রমুখ।

একুশে সংবাদ/এআরএম

Link copied!