AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সব কান্না মায়া কান্না না


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৪৯ পিএম, ১৪ জুন, ২০২১
সব কান্না মায়া কান্না না

গতকাল  থেকে একটা হা হাকারি পোষ্ট একটা আর্তনাদী কান্না সোস‍্যালমিডিয়ায় ভেসে বেড়াচ্ছে। আর সেই পরীমনির পোষ্টে কত কত জঘন‍্য কমেন্ট। 

যাহ বাব্বা বিচার মজলিস যাই হোক, প‍্রশাষন  কুম্ভকর্ণের ঘুম ভেঙ্গে নড়ে চড়ে উঠুক আর না উঠুক। তবে ফেসবুক জনতা জেগেছে। সত‍্যি জেগেছে -- অশ্লীল শব্দে,গালীতে, কিসের কান্না কিসের আর্তনাদ। পরীমনি তো নায়িকা তার আবার ধর্ষন কর্ষনে কি এস‍ে যায়!  হায় জনগন, হায় আপনাদের এমন এমন পবিত্র মন এই দেখে শুধু একটাই শব্দ এলো ছিঃ! 

পরীমনির আত্মনাদ কি কারও কানে পৌঁছায় না।আর কতটা জোড়ে চিৎকার করলে যারা কিছু করতে পারে তাদের কানে পৌঁছাবে। যে দেশে লুলুপ দৃষ্টি থেকে রাস্তার পাগলীরা পর্যন্ত রেহাই পায় না।হায়নার মতো ওরা ঝাঁপিয়ে পড়ে পাগলীর নোংরা দেহে সেখানে তো পরীমনি হাজার পুরুষ, না না লক্ষ পুরুষের ঘুম এক হাসিতেই কেড়ে নেবার মতো ক্ষমতা রাখে।

কিন্তু পরীমনি পরী হওয়ার আগে একজন মানুষ। তারপর আপনারা আপনাদের ইচ্ছামতো ওকে যা ইচ্ছা ভাবুন। সে নায়িকা না নষ্টা না রাতের পরী না শুকতারা,সেটা যার যার ইচ্ছা মতো আসনে বসাতে পারেন আপত্তি নাই। সে যদি বারবনিতাও হয় তবুও তার ইচ্ছা অনিচ্ছা এবং কাস্টমার চয়েসের অধিকার আছে। তার অতীত বর্তমান আর ভবিষ্যৎ ভাবা  পবিত্র পুরুষদের  কোন আধিকার নাই তার বিপদের দিনে সাহায্য চাওয়ার আর্তনাদ কে নোংড়া ভাষায় বুলি করার। এমন হাজার হাজার পরীমনি আমার আপনার  চারপাশে  ছড়িয়ে আছে। তারা সবাই পরী মনীর মতো পরিচিত নয় সাধারণ। তারা কারো না কারো কন‍্যা বোন বা স্ত্রী। গুমড়ে কেঁদে যারা মৃত‍্যু বেছে নেয়, নতুবা মেরে ফেলা হয়। ওদের বাঁচতে দেওয়া অধিকার কারা হরন করেন জানেন  যারা একটি নারীর অসহায় কান্নাকে বুলি করছেন আজকে মূলত  তারাই। দলকে দল সুপুরুষ  যেন এক একজন পবিত্র মহামহীম। ছিঃ আপনাদের লজ্জা হয় না, প্রকাশ‍্যে এমন করে নোংড়া ভাষা লিখে কাওকে বিপদ কালে তিরস্কার করতে। কি করবে পরীমনি দুনিয়া জুড়ে তো নারীদের জন‍্য কুমিরের হা। কোথায় নেই ঘরে বাইরে হাটে মাঠে স্কুলে কলেজে বিশ্ববিদ্যালয়ে অফিসে আদালতে বাসে ট্রেনে। পালাবী কোথায়? কত কত নির্যাতিত নারীর কান্না রাতের অন্ধকারে  মিশে যায়। পথের ধর্ষিতা পাগলীদের ও রেহাই দেয় না মানুষ গালি গালাজ দিতে। পারলে চিৎকার  করে বলে যায় পাগলীটার চরিত্র খারাপ ছিল।

হা হা পাগলের চরিত্র হাতায় নাম সর্বস্ব শুশীল! আর  কত আর্তনাদ! এরকম অহরহ ধর্ষণ যা সুশীল সমাজের চোখে পড়ে না। নতুন নতুন  ঘটনার  আড়ালে  ঢাকা  পড়ে যায় এমন হাজারটা পরীমনির কান্না।রাস্তার পাগলীরা 'মা' হয় বাবা হয় না কেউ। পরীমনির মতো সুন্দর মেয়েরা সবাই বেশ‍্যা হয় মানুষ হয় না! ওদের শুধু একটা দেহ  থাকে ওদের কি আর মন- থাকে, মানুষের চিন্তাগুলো এতো অসুস্থ, এতো এলোমেলো। 

কেউ পর্দার পরীমনি হয়ে জন্ম নেয় না কেউ পাগল হয়ে সমাজে জন্ম নেয় না।কোন না কোন ভাবে এই সমাজই তাদেরকে পাগল বানিয়ে দেয়। পরীমনির মতো অসহায় নারী বানায়।  প্রতিটা নারী হোক বা হোক না সে  পাগল  তাদেরও নিরাপদে নিরাপত্তা নিয়ে বাঁচার অধিকার আছে। আপনার এবং আমার মতো। যারা একজন নারীর অসহায় কান্নার শব্দকে পুঁজি করে সুখে উলু ধ্বনী দিচ্ছেন তারা এক একটা সাইবার ধর্ষক। ওদের বিরুদ্ধে সোচচার হওয়া দরকার। 

পরীমনির কান্না আর অভিযোগকে আমলে আনা উচিৎ । যতো তাড়াতাড়ি সম্ভব। একজন নারীর নিরাপদে বাঁচার অধিকারকে ছিনিয়ে নেবার হাত গুলোকে ছেঁটে দেওয়া উচিত। আজ পরীমনি কাঁদছে কাল এই কান্না আপনার মেয়ে বা বোনের কান্না যেন না হয়।  এই টুকু আমলে নিলে এমন অন‍্যায়ের হাত থেকে পরিবার থেকে সমাজ এবং দেশ রক্ষা পাবে।

একুশে সংবাদ/নাজমীন মর্তূজা

Link copied!