AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কলকাতায় শপিংমলে আগুন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:৫৬ পিএম, ১৪ জুন, ২০২৪
কলকাতায় শপিংমলে আগুন

পশ্চিমবঙ্গের রাজধানী শহর কলকাতার কসবায় একটি শপিংমলে আগুন লেগেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে ফায়ার সার্ভিস। এরই মধ্যে শুরু হয়েছে নেভানোর কাজ।

মলটির অন্তত তিনটি তলা কালো ধোঁয়ায় ঢেকে গেছে। তার মধ্যেই সিঁড়ি দিয়ে নামিয়ে আনা হচ্ছে আটকেপড়াদের।

এরই মধ্যে শুরু হয়েছে নেভানোর কাজ। মলটির অন্তত তিনটি তলা কালো ধোঁয়ায় ঢেকে গেছে। তার মধ্যেই সিঁড়ি দিয়ে নামিয়ে আনা হচ্ছে আটকেপড়াদের।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন মতে, শুক্রবার (১৪ জুন) দুপুরে কসবার অ্যাক্রোপলিস শপিংমলে আগুন লাগে। ঘটনার খবর পেয়ে দমকল বাহিনীর ১৫টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছায়। দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

প্রাথমিকভাবে জানা গেছে, শপিংমলের চার তলায় একটি ‘ফুড কোর্ট’ রয়েছে। সেখানে প্রথম আগুন দেখা যায়। মুহূর্তের মধ্যে কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা।

আতঙ্ক ছড়িয়ে পড়ে শপিংমলে উপস্থিত মানুষের মধ্যে। সবাইকে দ্রুত শপিংমলের ওই অংশ থেকে সরিয়ে নেয়া হয়।

আগুন লাগার পরই চার তলায় কালো ধোঁয়া ছড়িয়ে পড়েছে। কালো ধোঁয়ার মধ্যেই আতঙ্কে অনেকে সিঁড়ি দিয়ে নীচে নামতে থাকেন। এ কারণে কেউ কেউ অসুস্থ হয়ে পড়েন।

অসুস্থদের পাঁজাকোলা করে সিঁড়ি দিয়ে নামিয়ে আনা হয়। নামানো হয় বাকিদেরও। প্রত্যক্ষদর্শীদের একজন জানান, শপিংমলের তিনটি তলাজুড়ে কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে। সেখানে উপস্থিত অনেকেরই শ্বাসকষ্ট শুরু হয়।

শপিংমলটির চার তলায় ‘ফুড কোর্টে’র সঙ্গেই একটা সিনেমা হল রয়েছে। সপ্তাহের শেষ দিন হওয়ায় অনেকেই হলে ভিড় জমিয়েছিলেন। কালো ধোঁয়া দেখেই আতঙ্ক ছড়িয়ে পড়ে উপস্থিত সকলের মধ্যে।

দমকল বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, কালো ধোঁয়ার কারণে আগুন নেভানোর কাজ ব্যাহত হচ্ছে। অক্সিজেন মাস্ক পরে কাজ করছেন দমকলকর্মীরা।

শপিংমলের বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। কাচ ভেঙে ধোঁয়া বের করে দেয়ার চেষ্টা করা হচ্ছে। আনা হয়েছে দু’টি হাইড্রলিক মই। সেগুলোর মাধ্যমে আগুনের উৎসস্থলে পৌঁছানোর চেষ্টা করা হচ্ছে।

পুলিশ ও দমকল বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে। ভেতরে আর কেউ আটকে নেই। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শনে যান রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি জানিয়েছেন, আগুন লাগার কারণ তদন্ত করা হবে। তদন্তে ফরেন্সিক দলকেও কাজে লাগানো হবে। 

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!