AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এটিএম কার্ডের তথ্য জানতে ফোন, সাবেক রেলকর্মীর সব সঞ্চয় উধাও


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩৫ পিএম, ২৭ নভেম্বর, ২০২২
এটিএম কার্ডের তথ্য জানতে ফোন, সাবেক রেলকর্মীর সব সঞ্চয় উধাও

সাইবার প্রতারকদের খপ্পরে পড়ে সারা জীবনের সঞ্চয় খোয়ালেন হাওড়ায় এক সাবেক রেলকর্মী। তাঁর এটিএম কার্ডের তথ্য হাতিয়ে দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয়েছে প্রায় দেড় লক্ষ টাকা। পুলিশের কাছে এমনই অভিযোগ করেছেন তিনি।

 

পুলিশ সূত্রে খবর, সাইবার প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন পূর্ব রেলের হাওড়া শাখার অবসরপ্রাপ্ত ম্যানেজার মিনতি দেবী। হাওড়ার ব্যাঁটরা থানার অন্তর্গত পাওয়ার হাউস এলাকার বাসিন্দা মিনতির রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের স্থানীয় শাখায় দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। দু’টি থেকে টাকা উধাও হয়েছে।

 

পুলিশের কাছে অভিযোগে মিনতি দেবী জানিয়েছেন, সম্প্রতি তাঁকে ফোন করে জানানো হয় যে চলতি মাসেই তাঁর এটিএম কার্ডের মেয়াদ শেষ হয়ে যাবে। ফলে নতুন এটিএম কার্ড পেতে হলে বেশ কিছু তথ্য দিতে হবে তাঁকে। পাশাপাশি, তাঁর আর একটি এটিএম কার্ডের মেয়াদ আগামী বছর শেষ হওয়ার কথা। সেটিও একই সঙ্গে নতুন করে দেওয়া হবে।

 

এর পর মিনতি দেবীর ফোনে একটি ওটিপি আসে। তার পরেই এক-এক করে এসএমএস আসতে থাকে। তাতে জানানো হয়েছে, তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয়েছে। মুহূর্তের মধ্যে মিনতির দু’টি অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে ১ লক্ষ ২৫ হাজার টাকা।

 

সঙ্গে সঙ্গে তিনি ছুটে যান ওই ব্যাঙ্কের স্থানীয় শাখায়। দু’টি অ্যাকাউন্ট সাময়িক ভাবে বন্ধ করে দেওয়ার পাশাপাশি ব্যাঁটরা থানায় এবং হাওড়া সিটি পুলিশের সাইবার অপরাধদমন শাখায় অভিযোগ জানিয়েছেন তিনি।

 

গোটা ঘটনা তদন্ত করছে পুলিশ।

 

একুশে সংবাদ/আ.বা.প্রতি/পলাশ

Link copied!