ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

ভারতে করোনায় মৃত্যু লাখ ছাড়াল


Ekushey Sangbad

অক্টোবর ৩, ২০২০, ০৩:০৪ পিএম
ভারতে করোনায় মৃত্যু লাখ ছাড়াল

করোনাভাইরাস মহামারির ভয়াবহতা থামছে না। প্রতিবেশি দেশ ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এরই মধ্যে ৬৪ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, গত একদিনে ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৯৭৪ জন এবং একই সময়ে মৃত্যু হয়েছে এক হাজার ৭১ জনের। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৭১ হাজার ৯৩৪ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৮৭৫ জনের।

শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৮ লাখ ২৮ হাজার ৮০৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৩৩ হাজার ২২৬ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৫৮ লাখ ৯২ হাজার ১২৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ৪৯ হাজার ৩২৩ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৩ হাজার ৫২৪ জন।

একুশে সংবাদ/ঢা/এআরএম