ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২২ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

ডিসি সম্মেলনের দ্বিতীয় দিনে বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে মতবিনিময়


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৪৯ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৩
ডিসি সম্মেলনের দ্বিতীয় দিনে বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে মতবিনিময়

ডিসি সম্মেলনের দ্বিতীয় দিনে আজ বুধবার ষষ্ঠ অধিবেশনে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, সেতু বিভাগ, রেলপথ এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসকরা।

 

 বৈঠক শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনের আগে নতুন কোনো রাস্তা নির্মান করা হবেনা,  যেগুলো আছে সেগুলোকে মেরামত করার নির্দেশনা দেয়া হয়েছে ডিসিদের।   পাশাপাশি সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং দুর্ঘটনা কমাতে মহাসড়কে মোটরসাইকেল, ইজিবাইক, নসিমন, করিমন বন্ধ করার জন্য ডিসিদের  নির্দেশনা দেয়া হয়েছে।

 

ডিসি সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কৃষি, খাদ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সঙ্গে মতো বিনিময় করেন ডিসিরা। অধিবেশন শেষে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক সাংবাদিকদের জানান, দেশের সব অনাবাদি জমি চাষাবাদের আওতায় আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকদের  নির্দেশ দেয়া হয়েছে ।

 

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার দেশে চালের সর্বকালের সর্বোচ্চ মজুদ আছে জানিয়ে বলেন, দেশে দুর্ভিক্ষের কোনো সম্ভাবনা নেই।

 

সম্মেলনের তৃতীয় অধিবেশন ডিসিরা বস্ত্র ও পাট মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সঙ্গে মতবিনিময় করেন । অধিবেশন শেষে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী সাংবাদিকদের জানান , দেশি চাল প্লাস্টিকের ব্যাগে ভরে বাজারজাত করলে তা জব্দ করতে  ভিসিদের নির্দেশনা দিয়েছে সরকার। চতুর্থ অধিবেশন হয় শিল্প, বাণিজ্য ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে।

 

অধিবেশন শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি সাংবাদিকদের বলেন, রমজানকে সামনে রেখে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জেলা প্রশাসকদের সতর্ক থাকতে বলা হয়েছে।

 

এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান  বলেন,  ২০৪১ সালের মধ্যে মাথাপিছু আয় ১২ হাজার ডলারে যেতে হলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও স্মার্ট বাংলাদেশ  বাস্তবায়নে মাঠ পর্যায় থেকে ডিসিদের কাজ করতে হবে।

 

দিনের শেষ অধিবেশনে ডিসিরা স্থানীয় সরকার বিভাগ ,পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, নির্বাচনে মাঠ পর্যায়ে জেলা প্রশাসকরা  নিজ নিজ দায়িত্ব পালন করবে।

 

ডিসিশন সম্মেলনের দ্বিতীয় দিনের পঞ্চম অধিবেশনে দুর্নীতি দমনে সহযোগিতা চেয়ে দেশের সব জেলা প্রশাসকের প্রতি অনুরোধ জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন -দুদকের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। 

 

 দিনের শেষ অধিবেশনে ডিসিরা স্থানীয় সরকার বিভাগ ,পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, নির্বাচনে মাঠ পর্যায়ে জেলা প্রশাসকরা  নিজ নিজ দায়িত্ব পালন করবে। স্থানীয় সরকারের সব পর্যায়ে জেলা প্রশাসকদের যে সহযোগিতা প্রয়োজন, কেন্দ্রীয় সরকার তা করবে।

 

দিনের প্রথম অধিবেশনে বন, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা, টিলা ও মাটিকাটা রোধ ও অবৈধ ইটভাটা বন্ধে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জেলা প্রশাসকদের সহযোগিতা চাওয়া হয়েছে বলে জানান ,পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন।

 

অধিবেশন গুলোতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ,উপদেষ্টা, প্রতিমন্ত্রী ,সচিব ও দপ্তর প্রধানগন উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/আ.জা.প্র/জাহাঙ্গীর