ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

খাদ্য, চিকিৎসা ও কৃষিকে অগ্রাধিকার দিতেই ইভিএম প্রকল্প স্থগিত: প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১৮ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩
খাদ্য, চিকিৎসা ও কৃষিকে অগ্রাধিকার দিতেই ইভিএম প্রকল্প স্থগিত: প্রধানমন্ত্রী

আর্থিক কারণে নয়, খাদ্য, চিকিৎসা ও কৃষিকে অগ্রাধিকার দিতেই ইভিএম প্রকল্প স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এখন মূলত মানুষের খাদ্য, চিকিৎসা, কল্যাণকেই প্রাধান্য দেয়া হচ্ছে।

 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে এসব কথা বলেন তিনি।

 

বিশ্বের সব দেশই আর্থিক সংকটে আছে উল্লেখ করে ডিসিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, দেশের জনগণকে অর্থনৈতিকভাবে সক্ষম করতে কাজ করছে বর্তমান সরকার। আর আপনারা দেশের মানুষের সেবক এ কথাটি মনে রাখতে হবে। জনগণের টাকায় সবকিছু করা হয়। তাই গুজব প্রতিরোধের পাশাপাশি পণ্যমূল্য স্বাভাবিক রাখতে বাজার মনিটরিং করতে হবে।

 

জেলা প্রশাসকদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিকভাবে অর্থনীতির ক্ষেত্রে একটা বিপর্যয় চলছে। তাই অপ্রয়োজনীয় খরচের বিষয়ে সতর্ক থাকতে হবে।

 

নিজ নিজ জেলায় বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে ডিসিদের তদারকির কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

 

শেখ হাসিনা বলেন, ‘দেশের মানুষের খাদ্য ও চিকিৎসা ঠিক রাখতে হবে। আমদানি নির্ভরতা কমিয়ে দেশের অগ্রযাত্রা ঠিক রাখতে হবে। কাজেই সব পরিস্থিতি উত্তরণ করেই আমাদের উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রাখতে হবে।’

 

জানা গেছে, সম্মলেনে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ সম্পর্কে আলোচনার জন্য ২৪৫টি প্রস্তাব দিয়েছেন ডিসিরা। এর মধ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, স্বাস্থ্য, ভূমি ব্যবস্থাপনা ও শিক্ষার মতো কিছু বিষয় বেশি গুরুত্ব পাবে এই সম্মেলনে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

 

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান, বান্দরবানের জেলা প্রশাসক (ডিসি) ইয়াসমিন পারভীন তিবরীজি প্রমুখ।

 

সম্মেলনের দ্বিতীয় দিনে আগামীকাল বুধবার (২৫ জানুয়ারি) জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে এবং তৃতীয় দিন বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে ডিসিরা সৌজন্য সাক্ষাৎ করবেন।

 

একুশে সংবাদ.কম/চ.ট.প্র/জাহাঙ্গীর