AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঢামেকে চতুর্থ শ্রেনী সরকারী কর্মচারী সমিতির নির্বাচন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫১ পিএম, ৮ ডিসেম্বর, ২০২২
ঢামেকে চতুর্থ শ্রেনী সরকারী কর্মচারী সমিতির নির্বাচন

ছবি: একুশে সংবাদ

বাংলাদেশ চতুর্থ শ্রেনী সরকারী কর্মচারী সমিতির ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সাংগঠনিক সংসদ এর নির্বাচন ২০২২ অনুষ্ঠিত।

 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ঢাকা মেডিকেল কলেজের মিলন অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ হয়। উৎসবমুখর পরিবেশে ২৭টি পদের বিপরীতে ১০৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ৯২৩ জন।

 

একান্ত সাক্ষাতকারে একুশে সংবাদকে প্রার্থীরা জানান, ১০৩ জন প্রার্থীর ১০৩ জন পোলিং এজেন্ট থাকার কথা কিন্তু সেখানে তাদের পোলিং এজেন্ট দেওয়া হচ্ছে না। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যই নির্বাচন কমিশনার এই কাজটি করেছেন বলে অভিযোগ প্রার্থীদের। একটি পক্ষকে সুবিধা দেওয়ার জন্যই এই প্রক্রিয়া অবলম্বন করেছেন নির্বাচন কমিশনার এমনটিই জানিয়েছেন প্রার্থীরা।

 

এছাড়াও প্রার্থীরা আরও জানান, এখন পর্যন্ত ঢাকা মেডিকেলে যত নির্বাচন হয়েছে প্রত্যেক নির্বাচনে প্রার্থীদের পোলিং এজেন্ট একজন করে ছিল। কিন্তু এবার নির্বাচন কমিশন সেটা করেনি। পাঁচজন প্রার্থীর একজন করে এজেন্ট দেওয়া হয়েছে। এই নির্বাচন তো কোনো প্যানেল নির্বাচন নয়। যদি প্যানেল নির্বাচন হতো তাহলে এটা ঠিক ছিল। যেহেতু প্যানেল নির্বাচন নয় তাহলে এই পোলিং এজেন্ট কার হবে এমন প্রশ্ন প্রার্থীদের। এই নিয়ে প্রার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হতে দেখা গেছে।

 

এই বিষয়ে নির্বাচন কমিশনারের সাথে কথা বলতে চাইলে, তিনি কথা বলতে রাজি হয় নি। তবে বলেছেন পরে কথা বলব।

 

এই নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন- মো. আবুল বাশার সিকদার, মোয়াজ্জেম হোসেন, মো. রমিজ ও মো. আলম। সিনিয়র সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন। তারা হলেন- মোফাজ্জল হোসেন খান, তালেব আলী ও মো. আজিম।

 

সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩১ জন। তারা হলেন- মো. রবিউল আউয়াল রবি, মো. মনিরুজ্জামান, বাবুল হোসেন, মো. জমির আলী, মো. মফিজুল ইসলাম, মো. শরীফুল ইসলাম, মো. পারভেজ আহামেদ, মো. নুরুল আফসার, রাউফু নোমান, মো. বিল্লাল হোসেন, মো. আইয়ুব আলী, মো. মোখলেচুর রহমান, মো. মিজানুর রহমান, মো. হাসেম আলী, মো. ফুল মিয়া, মোহাম্মদ আলী, মো. আমীর হোসেন, মোস্তফা কামাল, মো. খবির উদ্দিন, মোহাম্মদ শাহীন, মো. মুনছুর আলী, মো. স্বপন মিয়া, মো. দিনা, মোহাম্মদ আলমগীর, মনির হোসেন, মো. মনোহর আলী, মো. সদা, মো. জাহাঙ্গীর আলম, আবু হানিফ, মো. আমির হোসেন ও খোকন লাল।

 

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন। তারা হলেন, মো. আব্দুল আজিজ ও মো. শিপন মিয়া। যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় জন। তারা হলেন- মো. আশরাফ হোসেন ইমন, শমসের উদ্দিন, শরীফ হোসেন, মো. শহীদুল ইসলাম (মিন্টু), মো. শাহ্ আলম ও মো. নাজিম।

 

সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. সুমন, মোহাম্মদ হোসেন লিটন, মো. রিপন হোসেন, মো. আব্দুল আউয়াল লিটন, মো. শিপন মিয়া। দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন। তারা হলেন- মো. ওমর ফারুক, মো. রুকন উদ্দীন, মো. মনির হোসেন, সেলিম হোসেন খান ও মো. মনিরুজ্জামান।

 

অর্থ সম্পাদক পদে ৪ জন। তারা হলেন- শেখ রমজান আলী, মো. আবুল কাশেম ভূঁইয়া, মো. জাকির হোসেন ও মো. জামাল হোসেন। প্রচার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। তারা হলেন- জামাল উদ্দিন, মো. মনির হোসেন, মো. সোহেল রেজা ও মো. ফারুক হোসেন। সহ-প্রচার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন জন। তারা হলেন- মো. দেলোয়ার হোসেন, মো. ওবায়দুল হক ও মো. আনোয়ার হোসেন।

 

মহিলা সম্পাদিকা পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন। তারা হলেন, রহিমা খাতুন, মোসা. নাসিমা আক্তার, মিনা আক্তার  ও আকলিমা আক্তার। সহ-মহিলা সম্পাদক পদে লড়বেন ৩ জন। তারা হলেন, ইয়াসমিন বেগম, লতা মাজুমদার ও মোসা. রুমা। সমাজকল্যাণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। তারা হলেন, রেজাউল হোসেন বাবু, মামুন মোল্লা ও মো হাকিম।

 

সমবায় সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। তারা হলেন, মো. বাবুল মিয়া, মো. আরাফাত হোসেন উদয় ও আরিফ বেপারী। ধর্মবিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন। তারা হলেন- মো. জুম্মান হোসেন, মো. বাবুল হোসেন, মো. হেলাল উদ্দিন ও রিপন মির।

 

কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৯ জন। তারা হলেন- মো. মনির হোসেন, মো. আব্দুল কাদের, পারুল আক্তার মনি, মো. আলতাফ হোসেন, শ্রী মতিলাল দাস, মো. উজ্জ্বল হোসেন, মো. ইব্রাহিম খান, মো. আবুল কালাম মিয়াজী, মো. কালাম, মো. জয়নাল আবেদিন, মো. বকুল মিয়া, মো. আইনুল ইসলাম, মো. মিজানুর রহমান, মো. সোহানুজ্জামান তুহিন, মাহবুব আলম পলাশ, মো. সুমন, মো. পান্না মিয়া, মো. তারিক মিয়া, ও মো.জামাল হোসেন।

 

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে বইছে চতুর্থ শ্রেণির কর্মচারীদের নির্বাচনী আমেজ। প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ভরে গেছে হাসপাতাল এলাকা।

 

ঢামেক হাসপাতালের সাংগঠনিক সংসদের নির্বাচনের প্রধান কমিশনার হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. আসরাফুল আলম। নির্বাচনের আগে তিনি জানিয়েছিলেন, কোনো প্রার্থীর নামে আচরণবিধি লঙ্ঘনের প্রমাণে পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

তবে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী সমিতি (বাচসকস) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সাংগঠনিক সংসদ নির্বাচন-২০২২ ভোটগ্রহন শেষ হয়।

 

একুশে সংবাদ/রাফি/বাবু
 

Link copied!