AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুলিশের দখলে নয়াপল্টন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:০০ পিএম, ৮ ডিসেম্বর, ২০২২
পুলিশের দখলে নয়াপল্টন

আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে গতকাল বুধবার (৭ ডিসেম্বর) বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে গতকাল বুধবার বিকেলে রণক্ষেত্র হয়ে ওঠে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশের এলাকা। সংঘর্ষে একজন নিহতও হন। গতকালের ঘটনার পর এখনও থমথমে পরিবেশ বিরাজ করছে নয়াপল্টন এবং আশপাশের এলাকাগুলোতে।  

 

ফকিরাপুল মোড় থেকে কাকরাইল মোড় পর্যন্ত ব্যারিকেড বসিয়ে পুরো রাস্তা নিয়ন্ত্রণে নিয়ে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। এ ছাড়া রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে চলছে তল্লাশি। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল থেকে নাইটিঙ্গেল ও ফকিরাপুল মোড়ে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল বন্ধ করেছে পুলিশ। এই পথে চলাচলকারী সাধারণ ও কর্মজীবী মানুষকে আইডি কার্ড দেখানোর পর ঢুকতে দিচ্ছে পুলিশ। পাশাপাশি শিক্ষার্থীদের ড্রেস ও আইডি কার্ড দেখে যেতে দেওয়া হচ্ছে। কার্ডবিহীন ও সন্দেহভাজন কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সন্দেহজনক কাউকে দেখলেই করা হচ্ছে জিজ্ঞাসাবাদ।  

 

এ ছাড়া অফিস ও ব্যাংক, সিটি হাট শপিং কমপ্লেক্স চায়না টাউন পলওয়েলসহ এই এলাকার বড় বিপণীবিতানগুরো বন্ধ রাখা হয়েছে।

 

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া বলেন, ‌আজ ভোর থেকেই পল্টন এলাকায় কাউকেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এখন পর্যন্ত শুধু চাকরিজীবী ও শিক্ষার্থীদের এলাকায় ঢুকতে দেওয়া এবং এই রাস্তা ব্যবহারের জন্য সুযোগ দেওয়া হয়েছে। তবে ১১ ডিসেম্বরের আগে এখান থেকে পুলিশ সরানো হবে না।

পুলিশ সূত্রে জানা গেছে, সমাবেশ ঘিরে যে কোনো ধরনের অপ্রত্যাশিত ঘটনা এড়াতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। এ অবস্থান পুলিশের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত চলবে। 

 

এদিকে নেতাকর্মীদের ওপর ‘পুলিশি হামলা’র প্রতিবাদে আজ সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। 

 

একুশে সংবাদ.কম. বা.ট/ঢা.প/বাইজীদ_সা’দ

Link copied!