AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপিকে সোহরাওয়ার্দীতেই সমাবেশ করতে হবে: ডিএমপি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪২ পিএম, ৪ ডিসেম্বর, ২০২২
বিএনপিকে সোহরাওয়ার্দীতেই সমাবেশ করতে হবে: ডিএমপি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানিয়েছে বিএনপিকে সোহরাওয়ার্দীতেই সমাবেশ করতে হবে।  রোববার (৪ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়।

 

এদিকে বিএন‌পি আগামী ১০ ডিসেম্বর নয়পল্টনে দলীয় কার্যালয়ের সামনে গণসামববেশ করতে চায়। এজন‌্য ‌ডিএম‌পির কাছে অনুম‌তি চেয়ে আবেদন করে দল‌টি। পু‌লিশ নিরাপত্তাসহ নানার বিষয় পর্যবেক্ষ‌ণ করে সোহরাওয়ার্দী উদ‌্যানে ২৬ শ‌র্তে সমা‌বে‌শের অনুম‌তি দি‌য়ে‌ছে। ত‌বে বিএন‌পি এখন পর্যন্ত নয়াপল্ট‌নেই সমা‌বেশ কর‌তে চায়।

 

এ বিষ‌য়ে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা যেখানে অনুমতি দিয়েছি সেখানেই তারা করবে আশা করি। এখনো সময় আছে, বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের সিদ্ধান্ত থেকে সরে আসবে আশা করি।

 

তি‌নি ব‌লেন, আগামী ১০ ডিসেম্বরকে ঘিরে নাশকতার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। বিশেষ অভিযানের নামে দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বিএনপির এমন অভিযোগের বিষয়ে পুলিশ প্রধান বলেন, আইনের মধ্যে থেকে কাজ করে যাচ্ছেন তারা। নিয়মের বাইরে কাউকে গ্রেপ্তার করছে না পুলিশ।

 

গত বৃহস্পতিবার গায়েবি ও মিথ্যা মামলা এবং বিশেষ অভিযানের নামে নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বিএনপি নেতাদের এমন অভিযোগের বিষয়ে আইজিপি বলেন, পলাতক জঙ্গিদের ধরতে আভিযানিক কার্যক্রম বাড়ানো হয়েছে। আর বিএনপি যে অভিযোগ দিয়েছে এগুলো খতিয়ে দেখছি।

 

গণসমাবেশ নিয়ে বিএনপিকে চাপে রাখার পাশাপা‌শি অনুমতি না দেয়ার বিষয়ে অনড় সরকার। বিনা অনুমতিতে সমাবেশ করতে গেলে আইনশৃঙ্খলা বাহিনী চড়াও হবে বিএনপির ওপর। পথে পথে বাধা সৃষ্টি করবে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন। আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে এমনটি জানা গেছে।

 

একুশে সংবাদ.কম/চট/জাহাঙ্গীর

 

 

Link copied!