AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত ও রাজাকারের সঠিক তালিকা প্রকাশের দাবি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩৪ পিএম, ৪ ডিসেম্বর, ২০২২
যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত ও রাজাকারের সঠিক তালিকা প্রকাশের দাবি

বাংলাদেশে বসবাসকারী চিহ্নিত সকল যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত ও রাজাকারের সঠিক তালিকা প্রকাশ করার দাবীতে মানববন্ধন শেষে স্মারক লিপি প্রদান করেছেন বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দরা।

 

রোববার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে সংগঠনটি।

 

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি এ্যাড. মোঃ আসাদুজ্জামান দূর্জয় বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে গ্রেফতার করার পরে মমতাময়ী মা প্রিয় নেত্রী আপনাকে মুক্ত করার দাবীকে সামনে রেখে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও যুগ-যুগান্তর, প্রজন্ম থেকে প্রজন্ম বাঁচিয়ে রাখতে শিক্ষা, শান্তি, সেবা ও প্রগতি এই চার মূলনীতিকে বুকে ধারণ করে ২০০৭ সালের ১৮ সেপ্টেম্বর বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ নামক সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে।

 

তিনি বলেন, এই সংগঠন জন্মলগ্নেই প্রিয় নেত্রীর মুক্তি আন্দোলনকে বেগবান করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে সক্রিয় থেকেছি। আমাদের আশ্রয়স্থল প্রিয় নেত্রী কারারুদ্ধ, অভিভাবকহীন হয়েও আমরা থেমে থাকিনি। পরবর্তী সময়ে ২০০৮, ২০১৪, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সক্রিয় ভূমিকা রেখেছি। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের দাবী, যুদ্ধাপরাধীদের গ্রেফতার ও বিচারের দাবীতে আমরা সোচ্চার থেকেছি প্রতিনিয়ত, আজও।

 

দূর্জয় বলেন, হেফাজতের উপর ভর করে জামাত-বিএনপির তান্ডব আওয়ামী লীগের নেতৃত্বে মোকাবিলা করেছি জীবনের ঝুঁকি নিয়ে। বিএনপি- জামাতের অপরাজনীতি, হরতাল, অবরোধ, জ্বালাও পোড়াও মোকাবিলা করেছি রাজপথে। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর বিএনপি -জামাতের মার্চস ফর ডেমোক্রেসি নামক ষড়যন্ত্র জীবনের ঝুঁকি নিয়ে প্রতিহত করেছি। ২০১৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত বিএনপি-জামাতের হরতাল-অবরোধ-অগ্নি সন্ত্রাসের বিরুদ্ধে সার্বক্ষনিক রাজপথে থেকেছি। মাদক, দূর্নীতি ও জঙ্গির বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ করে চলছি আপনার নির্দেশে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ২০০৭ সাল থেকে ২০২২ সাল দীর্ঘ ১৫ বছর বাংলাদেশ আওয়ামী লীগ ও আপনার নেতৃত্বে, নির্দেশে কাজ করে যাচ্ছি নিরলসভাবে। আপনার মত সুযোগ্য অভিভাবক থাকায় নীতি নৈতিকতা ও আদর্শের প্রশ্নে আমরা আপোষহীন।

 

তিনি আরও বলেন, বিজয়ের এই মাসে আমাদের দাবী ও উচ্চারণ অত্যন্ত স্পষ্ট ও পরিস্কার, বঙ্গবন্ধুর নেতৃত্বে ত্রিশ লাখ বাঙালির আত্মত্যাগ আর দুই লাখ পয়ষট্টি হাজার মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত এই দেশ পরিচালিত হবে মুক্তিযুদ্ধের চেতনায়। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে বাংলাদেশে বসবাসরত চিহ্নিত যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্ত ও রাজাকারের সঠিক তালিকা প্রকাশের জোর দাবি জানান সংগঠনের সভাপতি সহ আগত সংগঠনের নেতৃবৃন্দরা।

 

একুশে সংবাদ/রাফি.বাবু.প্রতি/পলাশ

Link copied!