AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দখল ও দূষণ পরিকল্পিত অবকাঠামো নির্মাণের মাধ্যমে নদীগুলোকে হত্যা করা হচ্ছে- পানিসম্পদ প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,বরিশাল
০৬:২৫ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২২
দখল ও দূষণ পরিকল্পিত অবকাঠামো নির্মাণের মাধ্যমে নদীগুলোকে হত্যা করা হচ্ছে- পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, আগুনে পুড়লেও ঠিকানাটা থাকে কিন্তু নদী ভাঙ্গনীর কবলে ঠিকানা হারাতে হয় তাই নদী ভাঙ্গন কবলিত দুঃখ দুর্দশার মানুষের কথা উপলব্ধি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

 

বরিশাল জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে “প্রাণ-প্রকৃতি, জীববৈচিত্র্য ও সুরক্ষা’র উদ্যোগে বিশ্ব নদী দিবস উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সনদ বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

 

এ সময় তিনি বলেন, দখল, দূষণ আর পরিকল্পিত অবকাঠামো নির্মাণের মাধ্যমে নদীগুলোকে হত্যা করা হচ্ছে। সচেতনতা সৃষ্টি এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে নদীগুলোর প্রাণ ফেরাতে হবে। বরিশালের জলাবদ্ধতার নিরসনের জন্য আগামি একমাসের মধ্যে ৭ খাল খননের কার্যক্রম শুরু করা হবে।

 

তিনি আরও বলেন, আশ্রয় প্রকল্পের মাধ্যমে ঘড় দিয়ে ঠিকানাবিহীন অনেক মানুষদেরকে একটি ঠিকানা করে দেয়াতে বরিশাল বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান প্রতিমন্ত্রী।

 

বরিশাল জেলা প্রশাসক ও  জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) খোন্দকার আনোয়ার হোসেন, বরিশাল উপ পুলিশ কমিশনার (দক্ষিণ)মোঃ আলী আশরাফ ভূইয়া,বরিশাল অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোঃইকবাল হোসাইন, বরিশাল জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তালুকদার মোহাম্মদ ইউনুস সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী সহ বরিশালের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।

 

অনুষ্ঠানে বরিশাল জেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তালুকদার মোহাম্মদ ইউনুস বলেন, সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে যেকোন সমেস্যারই সমাধান হবে। ছোট বেলা যে খাল দেখেছে তা বর্তমানে নেই,নদী গুলো এখন খাল হয়ে গেছে। সঠিক ভাবে নদী খনন এবং এর অব্যাহৃত রাখার কথাও তুলে ধরেন। রাজনৈতিক ঐক্য থাকতে হবে ঐক্যের বিকল্প নেই।

 

একুশে সংবাদ.কম/ট.এন.জা.হা

Link copied!