AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশে দারিদ্র্য কমলেও, এখনও রয়েছে : পরিকল্পনামন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৪৬ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২২
দেশে দারিদ্র্য কমলেও, এখনও রয়েছে : পরিকল্পনামন্ত্রী

ফাইল ফটো

বাংলাদেশ একটি পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে বলে উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে দারিদ্র্য কমছে, কিন্তু এখনও দারিদ্র্য আছে। তিনি বলেন, বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা বিদ্যুৎ, স্বাস্থ্যসেবা কৃষি প্রতিটি ক্ষেত্রে আমরা যথেষ্ট অর্জন করেছি, আরও অনেক যেতে হবে।

 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের ফ্লিম আর্কাইভ অডিটোরিয়ামে এপেক্স বাংলাদেশের ‘সেবা মাস উদ্বোধন ও ক্লাবের সেবা পরিচালক সম্মেলনে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

প্রতিষ্ঠিত অবিচারের কারণে প্রতিবন্ধীরা সামাজিকভাবে পিছিয়ে রয়েছে মন্তব্য করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রতিবন্ধীদের কোনো দোষ নেই, নানা কারণে প্রতিবন্ধী হতে পারে। প্রতিষ্ঠিত অবিচারের কারণে তারা আমাদের থেকে একটু পিছিয়ে আছে। তাদের পাশে দাঁড়ানো স্নেহের হাত বাড়িয়ে দেওয়া আমাদের দায়িত্ব।’

 

এপেক্স ক্লাবের সদস্যদের উদ্দেশ্য করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘সামাজিক এই কাজটা ১৯৩১ সালে অস্ট্রেলিয়ায় আপনাদের পূর্বপুরুষরা শুরু করেছিল। এরপর ১৯৬১ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে এটা শুরু হয়েছিল আজকে বাংলাদেশে এটি প্রতিষ্ঠিত। কত অঞ্চলে এটি (এপেক্স ক্লাব) ছড়িয়ে পড়েছে। এই যোগাযোগের ফলে আপনাদের মধ্যে বন্ধন গভীর হচ্ছে। সঙ্গে বাঙালির বন্ধন বাংলাদেশের বন্ধন আরও গভীর হচ্ছে। যেহেতু আপনারা সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে আছেন শুধু সমাজ সেবা করলে হবে না। সার্বিকভাবে জাতীয় জীবন সম্পর্কেও আপনাকে চিন্তা করতে হবে। জাতীয় জীবন সম্পর্কে শুধু রাজনৈতিক দিক নিয়ে চিন্তা করবেন সেটা সঠিক নয়।’

 

সেবা মাস উদযাপন কমিটির আহ্বায়ক কবির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবীর, এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি ইলিয়াস জসিম, জাতীয় সহ-সভাপতি অধ্যাপক মাহমুদুল হক সাবু ও সদ্য সাবেক সভাপতি অধ্যাপক নিজাম উদ্দীন পিন্টু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাবেক জাতীয় সভাপতি ও লাইফ গভর্নর অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান। অনুষ্ঠান পরিচালনা ও সমন্বয় করেন জাতীয় সেবা পরিচালক সুব্রত সাহা ও মনিরুল ইসলাম।

 

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন ছিলেন এপেক্স গ্লোবালের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, এপেক্স অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভাররলত, সিঙ্গাপুর, ফিলিপাইন জাতীয় সভাপতিরা।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!