ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

শ্রমিক কল্যাণ তহবিলে ২ কোটি টাকা লভ্যাংশ জমা দিলো ইডটকো


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:২৫ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২২
শ্রমিক কল্যাণ তহবিলে ২ কোটি টাকা লভ্যাংশ জমা দিলো ইডটকো

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ২ কোটি ২১ লাখ টাকা লভ্যাংশ প্রদান করেছে শীর্ষ স্থানীয় টেলিযোগাযোগ অবকাঠামো নির্মাণ কোম্পানি ইডটকো বাংলাদেশ।

 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর)  সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এর সাথে ইডটকো এর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেইন এর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে তাদের গত অর্থ বছরের লভ্যাংশের নিদিষ্ট অংশ ২ কোটি ২১ লাখ ৬৭ হাজার ৩৫৬ টাকার চেক হস্তান্তর করেন।

 

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানির নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা প্রদানের বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি এবং বহুজাতিক মিলে দুই’শ ৭৫ টি কোম্পানি এ তহবিলে নিয়মিত লভ্যাংশ প্রদান করছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ প্রায় সাড়ে ৭’শ কোটি টাকা। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যুতে, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং শ্রমিকের মেধাবী সন্তানের উচ্চশিক্ষায় সহায়তা দেয়া হয়। এখন পর্যন্ত ১৫,২৩৭ শ্রমিককে এ তহবিল থেকে প্রায় ৬৬ কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

 

চেক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন, যুগ্ম সচিব মো. মহিদুর রহমান, ইডটকো এর মানব সম্পদ বিষয়ক পরিচালক রিজওয়ান হামিদ কোরেশী, গভার্নমেন্ট এ্যাফেয়ার্স এ্যাডভাইজার জাফর আহমেদ খান এবং রেগুলেটরি কর্পোরেট এ্যাফেয়ার্স মো. নাসের বিন মজিদ খান  উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/জা.হা