ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৪ পিএম, ৩০ আগস্ট, ২০২২
টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

 

বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত  পিটার হাস (PETER HAAS) মঙ্গলবার (৩০ আগস্ট) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার এর সাথে তার বাংলাদেশ সচিবালয়ের দপ্তরে সৌজন‌্য সাক্ষাৎ করেন।

 

সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিশেষ করে টেলিযোগাযোগখাতের অগ্রগতি সংক্রান্ত বিষয়াদি ছাড়াও রোহিঙ্গা ক‌্যাম্পে যোগাযোগের জন‌্য দূতাবাসের কর্মকর্তা- কর্মচারিদের মধ‌্যে টেলিযোগাযোগ সুবিধা সংক্রান্ত বিষয়াদি নিয়ে মত বিনিময় করেন।

 

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ‌্যকার বিদ‌্যমান ভাল সম্পর্কের উল্লেখ করেন। তিনি  বলেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বে গত তের বছরে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের  ধারাবাহিকতায় বাংলাদেশ বৈপ্লবিক পরিবর্তন সূচিত হয়েছে।

 

তিনি বলেন, আইটিইউ টেলিযোগাযোগখাতের একটি গুরুত্বপূর্ণ বৈশ্বিক প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু ১৯৭৩ সালে আইটিইউ‘র সদস‌্যপদ অর্জন এবং ১৯৭৫ সালের ১৪ জুন বেতবুনিয়ায়  উপগ্রহ ভূকেন্দ্র স্থাপনের  মাধ‌্যমে কৃষিভিত্তিক এ দেশেটি ডিজিটাল বিপ্লবের বীজ বপন করেন। প্রধানমন্ত্রী  শেখ হাসিনা বঙ্গবন্ধুর রোপন করা সেই বীজকে তার ১৮ বছরের শাসনকালে মহীরূহে রূপান্তর করেছেন বলে মন্ত্রী উল্লেখ করেন।

 

রাষ্ট্রদূত ডিজিটাল সংযোগ বিকাশে বিশেষ করে দেশের টেলিযোগাযোগখাতসহ বিভিন্ন খাত বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন। তিনি ডিজিটাল প্রযুক্তিতে বাংলা ভাষা প্রবর্তনে জনাব মোস্তাফা জব্বারের ভূমিকার প্রশংসা করেন। তিনি মন্ত্রীর ডিজিটাল প্রযুক্তিতে তার অভিজ্ঞতার নানা বিষয় নিয়ে কথা বলেন।

 

একুশে সংবাদ.কম/এ.ম.জা.হা