ঢাকা শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

বক্তব্যে ‘জাহান্নাম’ বলায় দুঃখ প্রকাশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম
০৪:৪০ পিএম, ১৬ আগস্ট, ২০২২
বক্তব্যে ‘জাহান্নাম’ বলায় দুঃখ প্রকাশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর

ছবি সংগৃহীত

জাতীয় শোক দিবসে কুড়িগ্রামের চিলমারী মহিলা ডিগ্রি কলেজে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। শোক দিবসের আলোচনায় তার বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, ‘আমরা দোয়া করব বঙ্গবন্ধুকে আল্লাহ যেন জাহান্নামের ভালো জায়গা স্থান করে দেয়।’

এই বক্তব্যের ভিডিও সঙ্গে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ায় বিপাকে পড়েন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সর্বশেষ মুখ ফসকে অনাকাঙ্ক্ষিত শব্দ উচ্চারণ করায় ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

গতকাল সোমবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো বিবৃতিতে বলা হয়, জাতীয় শোক দিবস উপলক্ষে রাজীপুরে আয়োজিত আলোচনা সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বক্তৃতার এক পর্যায়ে মুখ ফসকে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করে ফেলেন। 

সঙ্গে সঙ্গে প্রতিমন্ত্রী সেটি সংশোধন করে নেন। তার এ অসাবধানতাবশত এ উচ্চারণকে মহল বিশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে তাকে হেয় প্রতিপন্ন করার অপপ্রয়াসে লিপ্ত না হওয়ার জন্য বিনীত অনুরোধ করেছেন তিনি। 

এরপরও কেউ এ নিয়ে বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত প্রচারণা চালালে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রতিমন্ত্রী জানান।

 

 

একুশে সংবাদ/ন.দা/এস.আই