ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

কর্মসূচি বাস্তবায়নে দায়িত্বশীল হতে হবে: সমাজকল্যাণ সচিব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২৩ পিএম, ১১ আগস্ট, ২০২২
কর্মসূচি বাস্তবায়নে দায়িত্বশীল হতে হবে: সমাজকল্যাণ সচিব

 

সমাজকল্যাণ সচিব মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন,  সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচি ও প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বশীল হতে হবে।

 

সচিব বৃহস্পতিবার (১১ আগস্ট) জেলা প্রশাসকের কার্যালয়,  রংপুরের সম্মেলন কক্ষে বিভাগীয় সমাজসেবা কার্যালয়, রংপুর আয়োজিত 'সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে বিদ্যমান চ্যালেঞ্জ ও করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।

 

বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মোঃ আবদুল মোতালেব সরকারের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রংপুর মোঃ আসিব আহসান।

 

সচিব বলেন, সরকারি-বেসরকারি অর্থায়নে বাস্তবায়িত প্রকল্পসমূহের মাধ্যমে যেকল কর্মমুখী প্রশিক্ষণ দেয়া হয় সেগুলো আধুনিক ও মানসম্মত হতে হবে। যাতে এসব দক্ষতা অর্জনের মাধ্যমে দেশের পাশাপাশি  বৈদেশিক শ্রমবাজারেও প্রবেশ করা যায়।

 

সচিব সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নে নিষ্ঠা ও সততার সাথে সবাইকে কাজ করার নির্দেশনা দেন।

 

দিনের অপর কর্মসূচিতে সচিব রংপুর জেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক প্রকাশিত গ্রন্থের মোড়ক উন্মোচন করেন; বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক প্রদত্ত আর্থিক অনুদান হতে সরকারি শিশু পরিবার (বালক ও বালিকা),  রংপুর, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (বালক ও বালিকা) রংপুরের নিবাসী এবং রংপুর জেলার বিভিন্ন উপজেলায় অনগ্রসর জনগোষ্ঠীর বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ; ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ; বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক করোনাকালীন মৃতদেহ সৎকার/ দাফনকারীদের এককালীন আর্থিক অনুদানের চেক বিতরণ; সুদমুক্ত  ক্ষুদ্র ঋণ কার্যক্রমের আওতায় শহর সমাজসেবা কার্যালয়  রংপুর এর মাধ্যমে উপকারভোগীর মাঝে ঋণ বিতরণ; প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় গংগাচড়া উপজেলার উপকারভোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ; সরকারি শিশু পরিবার বালিকা রংপুর এবং শেখ রাসেল শিশু প্রশিক্ষণ উপনির্বাসন কেন্দ্র রংপুর পরিদর্শন করেন।

 

একুশে সংবাদ.কম/জা.হা