AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দাবী আদায়ে রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের  প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫৬ পিএম, ১০ আগস্ট, ২০২২
দাবী আদায়ে রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের  প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান

ছবি: একুশে সংবাদ

গত ২১/১০/২০২১ ইং আন্তঃমন্ত্রণালয় বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন ও র‍্যাব সহ আইনশৃঙ্খলা বাহিনী কতৃক মানব পাচার আইনের অপব্যবহার করে (বিএমইটি) স্মার্ট কার্ড গ্রহন করে কর্মী প্রেরনকারী বৈধ রিক্রুটিং এজেন্সির মালিক ও কর্মকর্তা কর্মচারীবৃন্দকে হয়রানীমূলক গ্রেফতার অভিযান বন্ধে দ্রুত উদ্যোগ গ্রহণের দাবীতে প্রতিবাদ সভা ও স্মারকলিপি প্রদান।

বুধবার ( ১০ই আগষ্ট ) জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) ভবনের সামনে প্রতাবাদ সভা শেষে মহাপরিচালকের কাছে এই স্মারকলিপি প্রদান করেন রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদ।

স্মারকলিপি প্রদানকালে রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের মহাসচিব আরিফুর রহমান।

এই সময় আরও উপস্থিত ছিলেন রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদ এর কার্যনির্বাহী কমিটির আনোয়ার হোসেন, দাতো এবাদত হোসেন, কাজী আব্দুর রহিম, শেখ ইকবাল, এস আই মজুমদার সিরাজ, কাজী জহিরুল ইসলাম বাবুল, ইনাম আব্দুল্লাহ মহসিন, শান্ত দেব সাহা, শাহরিয়ার হোসেন, মকবুল আহমেদ পাটোয়ারী, আহম্মদ উল্লাহ বাচ্চু, আহসানুর রহমান হাসান, এম এ হান্নান, হাফিজুর রহমান, হেলাল উদ্দিন, কামরুল ইসলাম, তাসলিম আলম সেলিম, মো: সবুজ, সানজিদা সুলতানা, আবু হাসান মোল্লা সহ রিক্রটিং এজেন্সিজ ঐক্য পরিষদের নেতৃবৃন্দরা।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এর মহাপরিচালকের কাছে স্মারকলিপি প্রদান কালে রিক্রুটিং এজেন্সিজ ঐক্য পরিষদের সভাপতি এম টিপু সুলতান বলেন, গত ২১/১০/২০২১ ইং মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী'র সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে মাননীয় মন্ত্রী, মাননীয় প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, সচিব, ডিজি, বিএমইটি সহ সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাবৃন্দের সিদ্ধান্ত আইনশৃঙ্খলা বাহিনীর নিকট কোন অভিযোগ আসলে, উক্ত অভিযোগ বিএমইটিতে প্রেরন করা হবে। খুবই দঃখজনক হলেও বাস্তবতা হচ্ছে আন্তঃমন্ত্রণালয় বৈঠকের সিদ্ধান্ত চরম ভাবে উপেক্ষা করে র‍্যাব ধারাবাহিক ভাবে বৈধ রিক্রুটিং এজেন্সি সমূহের অফিসে অভিযান পরিচালনা করে মালিক ও কর্মকর্তা কর্মচারীদেরকে মানব পাচার আইনে গ্রেফতার করছে।

তিনি আরও বলেন, চলমান র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী কতৃক মানব পাচার আইনে হয়রানী করা হতে মুক্তি ও গত ২১/১০/২০২১ ইং আন্তঃমন্ত্রণালয় বৈঠকের সিদ্ধান্ত লিখিতভাবে র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীকে প্রদানের জন্য আকুল আবেদন জানান।

একুশে সংবাদ/রাফি

Link copied!