AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও পাল্টাপাল্টি নিষেধাজ্ঞায় সমস্যায় পড়ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৩৮ পিএম, ৩১ জুলাই, ২০২২
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও পাল্টাপাল্টি নিষেধাজ্ঞায় সমস্যায় পড়ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

 

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও বিশ্বজুড়ে পাল্টাপাল্টি নিষেধাজ্ঞায় বাংলাদেশকে সমস্যায় পড়তে হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এসব সমস্যা অতিক্রম করে বাংলাদেশ তার কাঙ্খিত লক্ষ্যে পৌছাবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

 

রোববার (৩১ জুলাই) সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ের মন্ত্রীপরিষদ কক্ষে অনুষ্ঠিত ‘জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের’ গভর্নিং বোর্ডের সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। 

 

প্রধানমন্ত্রী বলেন, আমাদের শুধু রেমিট্যান্সের ওপর নির্ভর করলে হবে না। আমাদের এখানে উৎপাদন বাড়াতে হবে, উৎপাদন বহুমুখীকরণ করতে হবে এবং রপ্তানিও আমাদের বাড়াতে হবে।’

 

শেখ হাসিনা বলেন, পৃথিবীর অনেক দেশই বয়োবৃ্দ্ধদের দেশে পরিণত হচ্ছে; সেখানে বাংলাদেশে অর্ধেকের বেশি যুব সমাজ। এরা যেন দেশে এবং দেশের বাইরে প্রশিক্ষিত হয়ে কর্মক্ষেত্রে প্রবেশ করতে পারে সে লক্ষ্যে কাজ করছে সরকার।

 

তিনি বলেন, ‘আমরা কী কী পণ্য রপ্তানি করতে পারি, তার একটা নতুন বাজার আমাদের খুঁজে বের করতে হবে এবং সে পণ্য যেন আমরা বাংলাদেশে উৎপাদন করতে পারি, অথবা আমরা বিদেশে যেন বিনিয়োগ করতে পারি, আমাদের সে চিন্তাই থাকতে হবে। আমরা শুধু বিনিয়োগ আনব তা না, আমরা বিনিয়োগ করতেও পারব, সে দক্ষতাও আমাদের আনতে হবে। সব কিছুর চেয়ে আমাদের প্রয়োজন দক্ষ জনশক্তি।

 

একুশে সংবাদ.কম/য.ট.জা.হা

Link copied!