AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আ.লীগ সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপি ইতিমধ্যেই পড়ে গেছে: তথ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩০ পিএম, ৩১ জুলাই, ২০২২
আ.লীগ সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপি ইতিমধ্যেই পড়ে গেছে: তথ্যমন্ত্রী

 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ সরকার শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে। এই সরকারকে ধাক্কা দিতে গিয়ে বিএনপি ইতিমধ্যেই পড়ে গেছে। আবার ধাক্কা দিতে গেলে মারাও যেতে পারে অথবা গর্তেও পড়তে পারে।

 

রোববার ( ৩১ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাথে মতবিনিময় ও সমসাময়িক  প্রশ্নোত্তরকালে তিনি একথা বলেন।

 

তথ্যমন্ত্রী বলেন, সমগ্র পৃথিবীতে এখন বিদ্যুৎ এবং জ্বালানোর জন্য হাহাকার চলছে। জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর কখনো লোডশেডিং হয়নি। এখন সেখানেও বিদ্যুতের সমস্যা হচ্ছে। আমেরিকা, ফ্রান্স, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে দুই ঘন্টা করে লোকসভা করা হচ্ছে।

 

তিনি আরো বলেন, সমগ্র পৃথিবীতে বিদ্যুৎ সাশ্রয় নীতি ব্যবহার করা হচ্ছে। পৃথিবীর অন্যান্য দেশে যে সকল ব্যবস্থা নেওয়া হচ্ছে আমাদেরও সে ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে। আশা করি ডিসেম্বর পর এই সমস্যা থাকবে না।

 

বিদ্যুৎ নিয়ে বিএনপি'র আন্দোলনের বিষয়ে মন্ত্রী বলেন,তারা বিদ্যুৎ দিতে পারিনি। বরং যারা বিদ্যুৎ চাইতে আসছে তাদের গুলি করে মেরেছে। এমনকি তারা বিদ্যুতের পরিবর্তে খাম্বা দিয়েছে। তিনি বলেন, সরকার ঘরে ঘরে বিদ্যুৎ  দিয়েছে। বিএনপি'র এ নিয়ে কথা বলার কোন অধিকার নেই।

 

সরকারের উন্নয়ন প্রসঙ্গে তথ্য মন্ত্রী বলেন, দু-একটি ভুঁইফোর সংগঠনের বিবৃতিতে কি বলল আর বাস্তবতা কি এটা বাংলাদেশের জনগণ জানে। দারিদ্র্যের ৪১ শতাংশ ছিল সেখান থেকে নেমে এসেছে ২১ শতাংশে । বাস্তবতায় মানতে হবে।

 

তিনি আরো বলেন, করোনা মহামার এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের মধ্যেও বাংলাদেশ যে সত্যের উপর দাঁড়িয়ে আছে এটি অত্যন্ত গর্বের বিষয়।

 

নবম ওয়েজবোর্ড নিয়ে প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘যে মামলার প্রেক্ষিতে জটিলতা তৈরি হয়েছে তা নিষ্পত্তির জন্য মন্ত্রণালয় কাজ করছে। সাংবাদিকদের অনুরোধ জানাবো, মালিক পক্ষকে ওয়েজবোর্ড বাস্তবায়ন করার জন্য বলতে।’ এসময় সংবাদপত্র মালিক সমিতি-নোয়াবের দৈনিক পত্রিকার মূল্যবৃদ্ধির ঘোষণা সম্পর্কে প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, ‘নোয়াব বলেছে তাদের অনেক দাবি ছিলো যার বেশকিছু বাস্তবায়িত হয়নি। সব দাবির বাস্তবায়ন সম্ভব হয় না, সরকারকে সবকিছু মিলিয়ে সিদ্ধান্ত নিতে হয়। আর সংবাদপত্রগুলো বেসরকারি মালিকানাধীন, তারা দাম বাড়ানোর সিদ্ধান্ত নিতে পারে। তবে এ ক্ষেত্রে সবার সাথে আলাপ আলোচনা করে  বাড়ালে ভালো হতো।’

 

ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরীর নেতৃত্বে সিনিয়র সহ-সভাপতি এম. এ. কুদ্দুস, সহ-সভাপতি মানিক লাল ঘোষ, সাধারণ সম্পাদক আকতার হোসেন, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, আইন বিষয়ক সম্পাদক এস এম সাইফ আলী, দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, নারী বিষয়ক সম্পাদক সুরাইয়া অনু, নির্বাহী সদস্য ইব্রাহীম খলিল খোকন, আসাদুর রহমান, সলিম উল্লাহ সেলিম, আনোয়ার হোসেন, মহিউদ্দিন পলাশ, রেহানা পারভীন, শফিক বাশার, কুদ্দুস আফ্রাদ প্রমুখ এসময় ডিইউজের ১০ দফা দাবি সম্বলিত একটি পত্র তথ্য ও সম্প্রচারমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। 

 

সংশোধনীসহ গণমাধ্যমকর্মী আইন ও নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন, বেতার, টিভি ও অনলাইন গণমাধ্যমকে ওয়েজবোর্ডের আওতায় আনা, বেতন-ভাতা অপরিশোধিত রাখা পত্রিকাকে সরকারি সুবিধার বাইরে রাখা, পত্রিকার সঠিক প্রচার সংখ্যা নির্ধারণ, সরকারি সকল গণমাধ্যম প্রতিষ্ঠানে ডিইউজের প্রতিনিধিত্ব, সব গণমাধ্যমে নারীবান্ধব পরিবেশ ও শিশুযত্ন কেন্দ্র রাখা, সাগর-রুনি হত্যার বিচার, সাংবাদিক হয়রানি, মনিটরিং সেল গঠন এবং সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার বন্ধ করার দাবি জানান তারা।

 

একুশে সংবাদ.কম/জা.হা

Link copied!