AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মানুষের কাছে বার বার কথা বলতে হবে; তারা ঘেউ ঘেউ করতে থাকুক: প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৩৮ পিএম, ২৭ জুলাই, ২০২২
মানুষের কাছে বার বার কথা বলতে হবে; তারা ঘেউ ঘেউ করতে থাকুক: প্রধানমন্ত্রী

 

মানুষের কাছে আমাদের কথা বার বার বলতে হবে। তারা ঘেউ ঘেউ করতে থাকুক। আমরা যা করেছি সেই কথা মানুষের কাছে আমাদের নিয়ে যাবে। সেটাই হবে সমালোচনার জবাব। এমনটি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বুধবার (২৭ জুলাই) দুপুরে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি একথা বলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, এখন যে রিজার্ভ আছে তা দিয়ে ৯ মাসের খাবার কেনা যাবে। তার মানে এই যে খরচ করবো। বরং, খাদ্যের উৎপাদন বাড়িয়ে রিজার্ভ সুরক্ষিত রাখবো আমরা। বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করার অনেক চক্রান্ত চলছে। কিন্তু কেউ আমাদের এই অগ্রযাত্রাকে ঠেকাতে পারবে না।

 

শেখ হাসিনা বলেন, বুদ্ধিজীবি আছেন কিছু। দেশের বিষয়ে জানেন কি তারা? দক্ষিণাঞ্চলে কখনও গেছেন কি? আমরা তাদের মতো এত জ্ঞানী না। কিন্তু মানুষের পাশে থাকি। মানুষের ভালমন্দ অনুধাবন করি। প্র্যাকটিক্যাল জ্ঞান থেকে দেশ পরিচালনা করি। যখন জ্ঞানীরা ছিল, তখন তো এতো উন্নতি করেনি দেশ! আমরা মানুষকে ভালোবেসে কাজ করি। সে জন্যই উন্নতি সম্ভব হয়েছে।

 

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী বলেন, রাজনীতি মানুষের জন্য, একথা মনে রাখতে হবে। বঙ্গবন্ধু যেভাবে কাজ করেছেন সেভাবে আমাদেরও কাজ করতে হবে। আওয়ামী লীগ তৃণমূল থেকে গড়ে ওঠা রাজনৈতিক দল। মানুষের আত্মত্যাগ বৃথা যায়নি। বঙ্গবন্ধু এই দেশকে অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ হিসেবে গড়তে চেয়েছিলেন। তিনি শোষণ, বঞ্চনামুক্ত দেশ গড়ার কাজ করেছিলেন। কিন্তু ৭৫ এর ১৫ আগস্ট মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা হারিয়েছে। আত্মবিশ্বাস হারিয়েছে বাংলাদেশ।

 

একুশে সংবাদ.কম/য.ট.জা.হা

Link copied!