AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মা সেতুতে আটকানো হল কলকাতা থেকে আসা বাস, পাওয়া গেল প্রাচীন মূর্তি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:২৫ পিএম, ৩০ জুন, ২০২২
পদ্মা সেতুতে আটকানো হল কলকাতা থেকে আসা বাস, পাওয়া গেল প্রাচীন মূর্তি

 

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের নাওডোবা টোল প্লাজার সামনে কলকাতা থেকে ঢাকাগামী গ্রীন লাইন পরিবহনের একটি বাস থেকে প্রাচীন মূর্তিসহ জসিম উদ্দিন (৫৫) নামের এক বাসযাত্রীকে আটক করেছে পুলিশ। এ সময় তাঁর কাছ থেকে বেশ কিছু প্রাচীন নিদর্শনও জব্দ করা হয়েছে।

 

বুধবার (২৯ জুন) দিবাগত রাত একটার দিকে ভারতের কলকাতা থেকে আসা ওই পরিবহনের একটি বাস থেকে এসব মালামাল উদ্ধার করে পদ্মা সেতু দক্ষিণ থানার টহলরত পুলিশ।

 

আটক জসিমের বাড়ি ভোলার চরফ্যাশনে। তিনি ওই প্রাচীন মূর্তি নিয়ে কলকাতা থেকে ঢাকায় যাচ্ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

 

শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশ্রাফুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কলকাতা থেকে ছেড়ে আসা গ্রীন লাইনের একটি বাসে অভিযান চালানো হয়। বাসের যাত্রী জসিম উদ্দিনের কাছ থেকে শত বছরের পুরোনো অনেক মূল্যবান তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা একটি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ভিডিও ক্যামেরা উদ্ধার করা হয়। এসব মূল্যবান পুরাকীর্তি পরিবহনের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়েছে। অবৈধভাবে আনা এসব পণ্যের কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি জসিম। পরে উদ্ধার করা সব মালামাল পদ্মা সেতু দক্ষিণ থানায় নিয়ে যাওয়া হয়।

 

পুলিশ সুপার আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মূর্তিগুলো কষ্টিপাথরের হয়ে থাকতে পারে। তবে অধিকতর পরীক্ষা শেষেই মূর্তিগুলো সম্পর্কে পরিষ্কারভাবে জানা যাবে। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে।

 

পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, জসিম উদ্দিনের পাসপোর্ট ও ভিসায় ঠিকানা রয়েছে ভোলার চরফ্যাশন। অবৈধভাবে প্রাচীন স্থাপত্য ও মূর্তি পাচারের অভিযোগে ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হবে। বিষয়টির তদন্তকাজ শুরু করেছে পুলিশ।

 

একুশে সংবাদ.কম/প.আ.জা.হা

Link copied!