AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হজের প্রথম ফ্লাইট ৫ জুন: ধর্ম মন্ত্রণালয়


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:৫৮ এএম, ২৪ মে, ২০২২
হজের প্রথম ফ্লাইট ৫ জুন: ধর্ম মন্ত্রণালয়

 

আগামী ৩১ মে’র পরিবর্তে হজ ফ্লাইট শুরু হচ্ছে আগামী ৫ জুন। সোমবার (২৩ মে) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি কর্তৃপক্ষের সাথে আলোচনার করে আগামী ৩১ মে হতে হজ ফ্লাইট শুরুর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এ বিষয়ে সকল ধরনের প্রস্তুতিও ধর্ম বিষয়ক মন্ত্রণালয় হতে গ্রহণ করা হয়। কিন্তু সৌদি কর্তৃপক্ষের প্রতিনিধি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে এসে জানান, ‘রুট টু মক্কা ইনিশিয়েটিভ’র ৪০ জনের সৌদি টিম আগামী ২ জুনের আগে ঢাকা আসতে পারবে না। তাই ৫ জুনের পূর্বে ঢাকা হতে হজযাত্রীদের প্রি-এরাইভাল ইমিগ্রেশন সম্পন্ন করা সম্ভব হবে না। তাই বাংলাদেশের হজযাত্রীদের প্রত্যাশা অনুযায়ী প্রথম হজ ফ্লাইটের যাত্রীদের জন্য ডেডিকেটেড ফ্লাইট এবং ঢাকায় প্রি-এরাইভাল ইমিগ্রেশন সম্পন্ন করার স্বার্থে ৩১ মে’র পরিবর্তে ৫ জুন শুরু করা প্রয়োজন।

 

প্রসঙ্গত, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন (হাব)’র সভাপতি শাহাদাত হোসাইন তসলিম জানিয়েছিলেন, হজ ফ্লাইট পেছাতে সংশ্লিষ্ট দফতরে চিঠি দিয়েছেন তারা। নিবন্ধনসহ অন্যান্য কার্যক্রম শেষ হয়নি বলে কয়েকদিন আগেই দেখা দিয়েছিল হজযাত্রায় বিলম্বের শঙ্কা।

 

আরও পড়ুন হজ সফল করতে ৯ নির্দেশনা

একুশে সংবাদকম/য.ট.জা.হা

 

 

Link copied!