ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শেখ হাসিনা অসাম্প্রদায়িকতার প্রতীক: তথ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৫৪ পিএম, ১৪ মে, ২০২২
শেখ হাসিনা অসাম্প্রদায়িকতার প্রতীক: তথ্যমন্ত্রী

বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি অসাম্প্রদায়িক দেশ গঠন করতে। কিন্তু তাকে হত্যার পর একটি গোষ্ঠী দেশের অসাম্প্রদায়িক চেতনা নষ্ট করেছিল। এখন শেখ হাসিনা ক্ষমতায় এসে পুনরায় দেশে অসাম্প্রদায়িক চেতনা ফিরিয়ে আনেন।

 

শনিবার (১৪ মে) সকালে রাজধানীর শাহবাগে শুভ বুদ্ধপূর্ণিমা জাতীয় সম্মিলিত শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসব -২০২২ এর প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ধর্মকে সংস্কৃতির সাথে মেলানো যাবে না। সৌদি আরবের মুসলমানরা উলুধ্বনি দেয় কারণ এটা তাদের সংস্কৃতির অংশ। তা যদি বাংলাদেশে করা হয় তাহলে একটা দল বলবে এরা হিন্দু হয়ে গেছে। এরা সাম্প্রদায়িক অপশক্তি।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি অসাম্প্রদায়িক দেশ গঠন করতে। কিন্তু ১৯৭৫ সালের ১৫ই আগস্ট তাকে হত্যার পর একটি গোষ্ঠী দেশের অসাম্প্রদায়িক চেতনা নষ্ট করেছিল। তারা দেশের ভেতর সাম্প্রদায়িকতার বিষবাষ্প ঢেলে দিয়েছিল। কিন্তু ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে পুনরায় দেশে অসাম্প্রদায়িক চেতনা ফিরিয়ে আনেন।

 

এ সময় উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া।

 

একুশে সংবাদ.কম/জা/জা