AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খালেদা জিয়ার মাদার অফ ডেমোক্রিসি সাটিফিকেট টাকা দিয়ে কেনা: তথ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:১১ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২২
খালেদা জিয়ার মাদার অফ ডেমোক্রিসি সাটিফিকেট টাকা দিয়ে কেনা: তথ্যমন্ত্রী

ছবি: একুশে সংবাদ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,খালেদা জিয়ার মাদার অফ ডেমোক্রিসি সাটিফিকেট টাকা দিয়ে কেনা। আর যে সংগঠন খালেদা জিয়াকে ডেমোক্রিসির সার্টিফিকেট দিয়েছে তাদের পরিচিতি নাই, এরা নতুন একটা সংগঠন।

বিএনপি যে ফার্মের সঙ্গে লবিস্ট করতে চুক্তি করেছে সেই ফার্মই খালেদা জিয়াকে ডেমোক্রিসির সার্টিফিকেট দিয়েছে। আর খালেদা জিয়া গণতন্ত্রের জন্য এমন কিছু করেননি যে তাকে মাদার অফ ডেমোক্রিসি সার্টিফিকেট দেওয়া হবে। ২০১৮ সালের সার্টিফিকেট এখনো দেখানো হাস্যকর। 

বুধবার সচিবালয়ে ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

তিনি  বলেন,এতো বছরেও সাংবাদিক সাগর রুনি হত্যার কোনো তদন্ত রিপোর্ট দেওয়া হয়নি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমিও সাগর রুনি হত্যার বিচার চাই, কিন্তু এই বিষয়ে আমি কিছু বলতে পারি না। এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলতে পারবেন।

ড.হাছান মাহমুদ বলেন, ভারতের ত্রিপুরায় বাংলাদেশের চ্যানেল দেখা যায় কিন্তু ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশের চ্যানেলগুলো দেখা যায়নি এ বিষয় নিয়ে দোরাইস্বামীর সঙ্গে কথা হয়েছে। পশ্চিমবঙ্গে বাংলাদেশী চ্যানেল দেখাতে তারা অনেক টাকা দাবি করে যা আমাদের পক্ষে যা দেয়া সম্ভব না, তাই এ বিষয়ে একটি সুষ্ঠু সমাধানের জন্য বলা হয়েছে। একইসঙ্গে কলকাতাতে বাংলাদেশের বিভিন্ন পত্রপত্রিকায় ও চ্যানেলের যে সকল প্রতিনিধি আছেন তাদেরকে এক্রিডেশন কার্ড দেয় না। এতে করে এই সকল প্রতিনিধিদের কাজে সমস্যা হয় বিষয় নিয়ে কথা হয়েছে।

ভারত বাংলাদেশ যৌথ প্রযোজনায় মুক্তিযুদ্ধ বিষয়ক সিনেমা তৈরি করবে বলে জানান তিনি।


একুশে সংবাদ/আসাদুজজামান/এইচআই

Link copied!