ঢাকা বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ২ ভাদ্র ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
Janata Bank
Rupalibank

গুলশান ও ধানমন্ডির সরকারি জায়গা দখলমুক্তের সুপারিশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৫৩ পিএম, ১৩ জানুয়ারি, ২০২২
গুলশান ও ধানমন্ডির সরকারি জায়গা দখলমুক্তের সুপারিশ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গুলশান ও ধানমন্ডির অবৈধভাবে দখলকৃত জায়গাগুলো দখলমুক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায়। কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে আজ (বৃহস্পতিবার ১৩ জানুয়ারি)  সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা  হয়।

কমিটি সদস্য গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, নারায়ণ চন্দ্র চন্দ, বজলুল হক হারুন ও মো. মনোয়ার হোসেন চৌধুরী  সভায় অংশগ্রহণ করেন। সভায় গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কতৃর্পক্ষ, চট্রগ্রাম উন্নয়ন কতৃর্পক্ষ, কক্সবাজার উন্নয়ন কতৃর্পক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর ও হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট-এর চলমান প্রকল্পসমূহের সার্বিক কার্যক্রম ও অগ্রগতি সম্পর্কে বিস্তাারিত আলোচনা করা হয়।

সভায় অগ্রাধিকার ভিত্তিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন নিশ্চিতে বহুতল ভবন নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। কমিটি চট্রগ্রামে স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনে এবং খালে আবর্জনা ফেলা প্রতিরোধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সুপারিশ করে। সভায়  গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ/এসএস